×

খেলা

বিশ্বকাপের ট্রফি দেখতে উপচেপড়া ভিড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ০৭:৩০ পিএম

বিশ্বকাপের ট্রফি দেখতে উপচেপড়া ভিড়
বিশ্বকাপের ট্রফি দেখতে উপচেপড়া ভিড়
বিশ্বকাপের ট্রফি দেখতে উপচেপড়া ভিড়

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে বাকি দুই মাস। বিশ্ব ভ্রমণে বের হয়েছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। সেই ধারাবাহিকতায় তিন দিনের সফরে বাংলাদেশের এসেছে ট্রফিটি। (বুধবার) শেষ দিনে সোনালী ট্রফিটি সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। ট্রফি দেখতে উপচে পড়ে ক্রিকেটপ্রেমীরা।

পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটি কমপ্লেক্সে সকাল ১১টা থেকে ক্রিকেটপ্রেমীদের জন্য ট্রফিটি উন্মুক্ত করে দেওয়া হয়। রাত ৮টা পর্যন্ত বিনা টিকিটে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাচ্ছেন। ট্রফির সঙ্গে ছবি তোলার জন্য সকাল থেকেই অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকে দর্শকরা।

বসুন্ধরা সিটি কমপ্লেক্সের প্রবেশ গেটের সামনে গ্রাউন্ড ফ্লোরে খোলা জায়গায় রাখা হয় বিশ্বকাপ ট্রফি। চারদিকে নিরাপত্তা বেষ্টনী তৈরি করে চারটি অস্থায়ী গেট রেখেছেন আয়োজকরা। একসঙ্গে চারদিক থেকে ছবি তুলতে পারছেন দর্শকরা। পুলিশ ছাড়াও প্রাইভেট কোম্পানির ১০০ জন নিরাপত্তাকর্মী এর রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছেন।

ছবি তুলতে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। তবুও ট্রফির সঙ্গে ছবি তুলতে বৃষ্টি উপেক্ষা করে অনেক দূর থেকে এসেছে ক্রিকেটপ্রেমীরা। এক দর্শনার্থী বলেন, 'প্রায় ২ ঘণ্টা হলো লাইনে দাঁড়িয়ে আছি। ইনশাহআল্লাহ ছবি তুলতে পারবো। যদি নাও পারি দুঃখ নাই। বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়ে আসলে তখন দেখবো।'

বেশকিছু শিক্ষার্থী একসঙ্গে ছবি তুলে হাসি মুখে বেরিয়ে এসে তারা বলেন, 'শুধুমাত্র ট্রফির সঙ্গে ছবি তোলার জন্য নারায়ণগঞ্জ থেকে এসেছি। আমাদের পরীক্ষা ছিলো। তবুও আমরা দ্রুত পরীক্ষা শেষ করে এসেছি ট্রফির সঙ্গে ছবি তুলতে। প্রায় সাড়ে ৩ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে অবশেষে ছবি তুলতে পেরেছি। তবে একটা আক্ষেপ গ্রুপ ছবি তুলতে পারেনি।'

এর আগে সোমবার (৭ আগস্ট) অফিসিয়াল ফটোশুটের জন্য পদ্মা বহুমুখী সেতুতে নেওয়া হয় বিশ্বকাপের ট্রফি। ফটোসেশন শেষে ফিরে রাজধানীর একটি হোটেলে রাখা হয়।

এরপর দ্বিতীয় দিন মঙ্গলবার (৮ আগস্ট) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় দলের সাবেক ও বর্তমান ক্রিকেটার, নারী দলের ক্রিকেটার, বিসিবি পরিচালক, বিসিবির কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পান।

এবারের বিশ্বকাপের আসর বসবে ভারতে। দশ দলের এই বিশ্ব আসর ৫ অক্টোবর শুরু হয়ে চলবে ১৯ নভেম্বর পর্যন্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App