×

খেলা

সর্বসাধারণের জন্য বিশ্বকাপ ট্রফি উন্মুক্ত আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ০৮:৫৩ এএম

সর্বসাধারণের জন্য বিশ্বকাপ ট্রফি উন্মুক্ত আজ

ছবি: সংগৃহীত

বিশ্বভ্রমণে বেরিয়ে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি বর্তমানে অবস্থান করছে বাংলাদেশে। সর্বসাধারণ ক্রিকেটপ্রেমীরা যেন এই মর্যাদার শিরোপা নিজ চোখে দেখতে পারেন, সেজন্য আজ বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের সামনে এটি রাখা হবে। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবে যে কেউ। ট্রফির সঙ্গে ছবি তুলতে বা ট্রফিটি দেখতে কোনো ধরনের টিকেট কাটতে হবে না দর্শকদের। অধিক সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শনের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আধুনিক ক্রিকেটের শুরু থেকেই বাংলাদেশ ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেললেও একবারো পায়নি বিশ্বকাপের দেখা। চলতি বছরের শুরু থেকে দুর্দান্ত ফর্মে আছে টাইগাররা। তাই শিরোপা জয়ের আশায় বুক বাঁধছেন অনেকেই। এর মধ্যে বাংলাদেশ ভ্রমণে এসেছে বিশ্বকাপ ট্রফি। তাই ক্রিকেটাঙ্গনে আসন্ন বিশ্বকাপ নিয়ে আগ্রহের কমতি নেই। এই আগ্রহের মাঝে নতুন মাত্রা যোগ করতে পারে বিশ্বকাপ শিরোপা সরাসরি দেখার সুযোগ। আজ সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে রাখা হবে ট্রফিটি। নিরাপত্তার জন্য যথাযথ উদ্যোগ নেয়া হলেও ট্রফিটি থাকবে উন্মুক্তই। তাই যে কেউ চাইলে নিজ চোখে দেখে আসতে পারবেন ভারত বিশ্বকাপ-২০২৩’র ট্রফি।

তিন দিনের জন্য বাংলাদেশ ভ্রমণে এসেছে বিশ্বকাপ শিরোপা। এই ভ্রমণের অংশ হিসেবে গতকাল ট্রফিটি ছিল মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে ক্রিকেটারদের ফটোসেশনের জন্য রাখা হয় ট্রফিটি। মুশফিকুর রহিম প্রথমে হাশিমুখে বয়ে আনেন বিশ্বকাপ ট্রফি। এরপর একে একে জাতীয় দলের ক্রিকেটাররা ট্রফির সঙ্গে ছবি তুলেন। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে ক্রিকেটাররা স্কিল ক্যাম্পে নিজেদের ঝালাই করছেন। তাই ছবি তোলার পরপরই অনেকে অনুশীলনে যোগ দেন। তবে তাসকিন আহমেদ, তানজিম হাসান, শামীম হোসেন, তানজীদ হাসান ও রিশাদ হোসেন ট্রফির সঙ্গে মঞ্চেই অনেকটা সময় কাটান।

এর আগে গত সোমবার সড়কপথে বিকাল সাড়ে ৪টার দিকে পদ্মা সেতুর ১ নম্বর পিলারসংলগ্ন এলাকায় ট্রফি নিয়ে আসা হয়। সেখানে পদ্মাতীরে স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে চলে আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বকাপের অফিশিয়াল ফটোসেশন। ফটোসেশনে উপস্থিত ছিলেন আইসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় পদ্মা সেতুর মাওয়া প্রান্ত উৎসবের আমেজ বিরাজ করে। পদ্মা সেতুর আগে ২০১৯ বিশ্বকাপের ট্রফিটি নিয়ে জাতীয় সংসদ ভবনের সামনে ফটোসেশন করা হয়েছিল।

এবার বেছে নেয়া হয়েছে পদ্মা সেতুকে। গত বছরের ২৫ জুন উদ্বোধন হওয়া ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু এখন দেশের অন্যতম একটি আইকনিক স্থাপনা ও গর্বের প্রতীক। দেশের দীর্ঘতম সেতুতে সফর শেষে ট্রফিটি হোটেলে রাখা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App