×

খেলা

হৃদয়ের ব্যর্থতার দিনে আলো ছড়ালেন শোয়েব মালিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৩, ১১:১৬ এএম

হৃদয়ের ব্যর্থতার দিনে আলো ছড়ালেন শোয়েব মালিক

লঙ্কান প্রিমিয়ার লিগে শুরুটা যতখানি ঝকঝকে ছিল, শেষটা যেন ততটাই বিবর্ণ তাওহীদ হৃদয়ের।

মঙ্গলবার (৮ আগস্ট) পর্যন্ত বিসিবির অনাপত্তিপত্র হাতে আছে। সে হিসেবে গতকালের ম্যাচটিও হতে পারতো জাফনার জার্সিতে হৃদয়ের শেষ ম্যাচ। শেষের দিকের সেই ম্যাচে হৃদয় পেলেন গোল্ডেন ডাকের স্বাদ। হৃদয়ের এমন ব্যর্থতার দিনে আলো ছড়িয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক। এলপিএলে নিজের প্রথম ম্যাচেই খেলেছেন ৭৪ রানের ঝকঝকে এক ইনিংস। যদিও শেষ পর্যন্ত জাফনাকে জেতাতে পারেননি এই তারকা। হৃদয়-মালিকের জাফনা ম্যাচ হেরেছে ৯ রানে। পাল্লেকেল্লের স্লো উইকেটে ডাম্বুলা অরার মুখোমুখি হয়েছে জাফনা। টস জিতে আগে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান জাফনার অধিনায়ক থিসারা পেরেরা। নিজেদের ইনিংসে সুবিধা করতে পারেনি ডাম্বুলা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৪ রানের সাদামাটা পুঁজি পেয়েছে তারা। ডাম্বুলার হয়ে কেবল ৩ জন ব্যাটারই করেছেন বলার মত স্কোর। কুশাল পেরেরার ৪১, সাদিরা সামারাবিক্রমা ৩০ আর হেইডেন কারের ২৫ রান তাদের এনে দেয় মাঝারি এক সংগ্রহ।

লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ওভারেই ওপেনার চারিথ আসালাঙ্কার উইকেট হারায় জাফনা। পুরো টুর্নামেন্টের মতো এদিনও টপ অর্ডারে খেলেছে তরুণ ডানহাতি ব্যাটার হৃদয়। কিন্তু মুখোমুখি হওয়া প্রথম ডেলিভারিতেই আউট হন তিনি। পেসার বিনুরা ফার্নান্দোর বলে ডিপ স্কয়ার লেগে সহজ ক্যাচ নেন সামারাবিক্রমা। আসরে পঞ্চম ম্যাচ খেলতে নামা হৃদয় প্রথমবার শূন্য রানে আউট হন।

তবুও ম্যাচে টিকে ছিল জাফনা। সদ্য দলে যোগ দেয়া শোয়েব মালিক খেলেছেন দারুণ এক ইনিংস। তার ৫৩ বলে ৭৪ রানের সুবাদে জয়ের স্বপ্ন দেখছিল জাফনা। যদিও শেষ পর্যন্ত সঙ্গ না পাওয়ায় হার মানতে হয়েছে এই পাকিস্তানি ক্রিকেটারকে। জাফনার হয়ে প্রথম তিন ম্যাচে হৃদয়ের ব্যাটে ছিল দারুণ সব ইনিংস। বিদেশি লিগে অভিষেকেই ফিফটি হাঁকান তিনি। কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে খেলেন ৩৯ বলে ৫৪ রানের ইনিংস। এরপর ডাম্বুলার বিপক্ষে আগের দেখায় ২০ বলে ২৪ ও গলের বিপক্ষে ২৩ বলে অপরাজিত ৪৪ রান করেন। বি-লাভ ক্যান্ডির বিপক্ষে গত ম্যাচে অবশ্য সুবিধা করতে পারেননি হৃদয়। ২২ বলে ১৯ রানে বিদায় নেন। বিবর্ণ সেই পারফরম্যান্স থেকে এদিন ঘুরে দাঁড়াতে ব্যর্থ হলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App