×

খেলা

লিটনদের হারিয়ে চ্যাম্পিয়ন সাকিবরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৩, ১১:৫০ এএম

লিটনদের হারিয়ে চ্যাম্পিয়ন সাকিবরা

ছবি: সংগৃহীত

কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে লিটনের দল সারে জাগুয়ার্সকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নিয়েছে সাকিব আল হাসানের দল মন্ট্রিয়েল টাইগার্স।

ফাইনালের লড়াই হয়েছে ফাইনালের মতো করেই। শেষ বল পর্যন্ত গড়িয়েছে খেলা। যেখানে আরও একবার সুপারহিরো হয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের বড় নাম আন্দ্রে রাসেল। তার ব্যাটিংয়ে ভর করে গ্লোবাল টি-টোয়েন্টির ফাইনালে ৫ উইকেটের জয় পেয়েছে মন্ট্রিয়েল টাইগার্স।

এদিকে গত কয়েক ম্যাচ ধরেই ছন্দে ছিলেন না লিটন। ফাইনালেও খুব একটা ঝলক দেখা যায়নি বাংলাদেশি ওপেনারের ব্যাট থেকে। মোহাম্মদ হারিস আর জতিন্দর সিংয়ের ধীরগতির ব্যাটিং এর কারণে পাওয়ারপ্লে শেষে সুবিধাজনক অবস্থায় ছিল না সারে জাগুয়ার্স। ৬ ওভারে রান এসেছে ৩৫। প্রথম উইকেটের পতন ঘটে তখনই।

ক্রিজে আসা লিটনের উপর তাই চাপ ছিল দ্রুত রান তোলার। চার মেরে সেই শুরুটা এনেও দিয়েছিলেন লিটন। কিন্তু ওই পর্যন্তই। লিটন ব্যর্থ হয়েছেন বড় স্কোর করতে। ১৩ বলে ১২ রান করে আউট হয়েছেন বাংলাদেশি এই ব্যাটার। অধিনায়ক ইফতিখার ফিরেছেন ৮ রান করে।

অপরপাশে কিছুটা ধীরগতিতেই খেলেছেন জতিন্দর। উইকেটে সেট হয়ে রান তোলার দিকে মনোযোগ দিয়েছেন। তাকে সঙ্গ দিয়েছেন আয়ান খান। দুজনের জুটির ফলেই মাঝারি মানের সংগ্রহের দিকে এগিয়ে যায় সারে। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ওমানের খেলোয়াড় জতিন্দর। ২০ ওভার শেষে সারের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৩০।

রানতাড়ায় নেমে খুব একটা সুবিধা করতে পারেনি সারে। প্রথম ওভারেই মোহাম্মদ ওয়াসিমের উইকেট হারায় তারা। এরপর দলের হাল ধরেন অধিনায়ক ক্রিস লিন এবং শ্রীমান্ত বিজয়ারাত্নে। দুজনের জুটি থেকে আসে ৩৫ রান। শ্রীমান্ত ফিরে রানের চাকা ছিল সচল। ১২তম ওভারে দুই উইকেট হারিয়ে বসে মন্ট্রিয়েল।

শেষ পর্যন্ত অবশ্য টিকে ছিলেন শেরফেইন রাদারফোর্ড। তার দায়িত্বশীল ৩৮ রান গড়ে দেয় জয়ের ভিত। তবে, ম্যাচের শেষটা করেছেন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। ৬ বলে ২০ রানের ঝড়ো ইনিংসের সুবাদেই জয় পায় মন্ট্রিয়েল। শেষ বলে দরকার ছিল ১ রান। তবে রাসেল শেষ করেছেন নিজের মত করেই। ছয় মেরেই নিশ্চিত করলেন মন্ট্রিয়েল টাইগার্সের শিরোপা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App