×

খেলা

ওয়ানডে অধিনায়ক হিসেবে সাকিবকেই চান পাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২৩, ০৮:৪০ পিএম

ওয়ানডে অধিনায়ক হিসেবে সাকিবকেই চান পাপন

ওয়ানডে অধিনায়ক নিয়ে এখনো আলোচনা চলছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান সাকিব আল হাসানকে পছন্দ করছেন জানা গেছে। এর আগে অবসর ভেঙে ক্রিকেটে ফিরলেও জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দেন তামিম ইকবাল।

তামিম ইকবালের অনুপস্থিতিতে অধিনায়কের তালিকায় বিসিবি সভাপতি সাকিব আল হাসানকে পছন্দ করলেও বিশ্বসেরা এই অলরাউন্ডার লম্বা সময় জাতীয় দলে খেলতে পারবেন কিনা সে বিষয়ে যথেষ্ট সংশয়েও রয়েছেন তিনি। চলতি মাসের শেষেই শুরু হচ্ছে এশিয়া কাপ। হাতে আছে মাত্র তিন সপ্তাহ। তার আগে অধিনায়কত্ব নিয়ে কোনো আলোচনাই শুরু করেনি বিসিবি। কারণ কোনো তাড়াহুড়ো করতে চায় না বিসিবি। শনিবার (৫ আগস্ট) ধানমন্ডিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান পাপন তিনি।

এসময় তিনি বলেন, নেতৃত্ব নিয়ে এখনো আলাপ হয়নি। এ বিষয়ে একটু সময় নিয়ে আলোচনা করতে হবে। এটা যদি সিরিজ হতো তাহলে ভাইস ক্যাপ্টেন যে আছে সেই চালিয়ে দিতে পারত। কিন্তু এখন সে উপায় নেই। আমাকে এখন লম্বা চিন্তা করতে হবে।

পাপন যোগ করেন, এখানে দুটো সমস্যা। লং টার্ম চিন্তা করলে একরকম। আবার আছে বিশ্বকাপ। বিশ্বকাপের চাপটা কিন্তু কম না। এটা সহজ জিনিস না। আমি নতুন একজনকে বানিয়ে দিব সে বিশ্বকাপের চাপ নিতে পারবে কিনা এবং লম্বা সময়ের কথা চিন্তা করি তাহলে একজনকে বানালান কিন্তু দেখা গেল সে এক বছর পর থাকলোই না।

একই দিন সকালে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। অধিনায়ক হিসেবে তিনি সাকিবকে দেখেতে চেয়েছেন। এই অলরাউন্ডার তালিকার শীর্ষে সেটা বলেছেন পাপনও। তবে বিসিবি প্রধানের ভাবনায় লম্বা সময়। তার ভাষ্য, সাকিব তো অবভিয়াস চয়েজ। কিন্তু আপনি কি বলতে পারেন দুই বছর পর খেলবে সাকিব? আমরা তো জানি না। ওর সঙ্গে কথা বলি, বোর্ডে ক্রিকেটারদের সঙ্গে কথা বলি। তবে সবচেয়ে সহজ হলো সাকিবকে অধিনায়ক করা। যদিও এখনো চয়েজ ঠিক করিনি। ক্রিকেটারদের সঙ্গে কথা বলে নেই। অনেক সময় আছে ক্রিকেটার নিজেই নেতৃত্ব নিতে চাইবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App