×

খেলা

সাকিবের বলে হৃদয়ের চার-ছক্কায় জিতেছে জাফনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ আগস্ট ২০২৩, ০৮:৫৬ এএম

সাকিবের বলে হৃদয়ের চার-ছক্কায় জিতেছে জাফনা

টার্গেটটা ছিল মাত্র ১১৮ রানের। সাকিব আল হাসানের বলে ১৭ রানে উদ্বোধনী জুটি ভেঙে গেলে ক্রিজে নামেন তাওহীদ হৃদয়।

রহমানউল্লাহ গুরবাজকে নিয়ে সহজ জয়ের ভিত গড়েন বাংলাদেশি ব্যাটার। তাতে তাওহীদ হৃদয়ের বিস্ফোরক ব‍্যাটিংয়ে ২ উইকেটে ১৩তম ওভারে হেসেখেলে জিতেছে জাফনা কিংস।

লঙ্কা প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচ জয়ের পর ৮ উইকেটে হেরেছে সাকিব আল হাসানদের দল গল টাইটান্স।

তৃতীয় ওভারে ক্রিজে নামেন হৃদয়। পঞ্চম ওভারে সাকিবের মুখোমুখি হয়ে প্রথম বলেই ছয় মারেন। পরের বলেও চার মারেন।১৩তম ওভারে টানা দুটি ছক্কা মেরে দলকে জেতান হৃদয়।

২৩ বলে ২ চার ও ৪ ছয়ে ৪৪ রানে অপরাজিত ছিলেন তিনি। লক্ষ্য বড় হলে নিজের দ্বিতীয় এলপিএল ফিফটি হয়ে যেতে পারতো তার।

এর আগে ৩৭ বলে এলপিএলে নিজের পঞ্চম ফিফটি মারেন গুরবাজ। ৩৯ বলে ৩ চার ও ৫ ছয়ে ৫৪ রান করেন আফগানিস্তান ব্যাটার। ১২.৪ ওভারে ২ উইকেটে ১২০ রান করে জাফনা। জাফনার দুইটি উইকেটই নেন সাকিব আল হাসনা।

জাফনার বিপক্ষে গল আগে ব্যাটিংয়ে নামে। দলের বিপদের মুহূর্তে ক্রিজে এসেও হাল ধরতে পারেননি সাকিব। আগের ম্যাচে তাণ্ডব চালানো টিম সেইফার্ট এবার মাত্র ১৮ রান করে থামেন। ১১তম ওভারে তিনি আউট হলে ক্রিজে পা রাখেন সাকিব।

কিন্তু ৯ বল খেলে ৬ রানে দুনিথ ভেল্লালাগের শিকার হন সাকিব। জাফনার স্পিনার টানা চার ওভারে ৪ ব্যাটারকে ফিরিয়ে গলকে চেপে ধরেন। ৮৯ রানে ৬ উইকেট হারানোর পর দাসুন শানাকা শেষ দিকে ২৪ বলে দুটি করে চার ও ছয়ে ৩০ রানে দলের সংগ্রহ বাড়ান। একই ওভারে তাকে ও আকিলা ধনাঞ্জয়াকে ফিরিয়ে ধাক্কা দেন নান্দ্রে বার্গার। শেষ ওভারে পড়ে আরেকটি উইকেট।

শানাকা ও সেইফার্ট ছাড়া শেভন ড্যানিয়েল (২৫) ও লাসিথ ক্রুসপুরে (১৯) দুই অঙ্কের ঘরে রান করেন। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন জাফনার ভেল্লালাগে।

এদিকে, ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে জাফনা কিংস। সমান পয়েন্ট পেলেও নেট রান রেটে দ্বিতীয় স্থানে নেমে গেছে গল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App