×

খেলা

বিশ্বকাপে ফের মরক্কোর চমক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ০৭:০৮ পিএম

বিশ্বকাপে ফের মরক্কোর চমক

নারী বিশ্বকাপে আজ বৃহস্পতিবার কলম্বিয়ার ড্যানিলা মন্টোয়্যাকে পরাস্ত করে বল নিয়ে ছুটছেন মরক্কোর আনিসা লাহমারি - ছবি: ইন্টারনেট

কাতার বিশ্বকাপে মরক্কোর ছেলেরা দুর্দান্ত ফুটবল শৈলিপ্রদর্শন করে সেমিফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। এবার নারী বিশ্বকাপে মরক্কোর মেয়েরা টানা দুই ম্যাচ জিতে জয়যাত্রা অব্যাহত রেখেছেন।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত নারী বিশ্বকাপের এবারের আসরের গ্রুপপর্বের শেষদিনের ম্যাচে আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) মাঠে নামে ‘এইচ’ গ্রুপের ৪ দল। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে রানার্স আপ হয়ে নকআউট পর্বে উঠেছে মরক্কো।

অপর ম্যাচে দক্ষিন কোরিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্টের গ্রপপর্ব থেকেই ছিটকে গেল আসরের অন্যতম ফেভারিট দল জার্মানি। তিন ম্যাচে ৬ পয়েন্ট করে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্স আপ হয় যথাক্রমে কলম্বিয়া ও মরক্কো। গোল গড়ে এগিয়ে থাকায় কলম্বিয়া গ্রুপসেরা হয়ে। দুর্দান্ত শুরুর পর এক হার ও এক ড্রয়ে এবার বিশ্বকাপ থেকে বাদ পড়েছে জার্মান মেয়েরা।

পার্থে আজ বৃহস্পতিবার (৩ আগস্ট) গ্রুপপর্বে টানা দুই জয়ে শীর্ষে থাকা কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামে মরক্কোর নারীরা। শুরু থেকেই ফেভারিট কলম্বিয়ার সাথে সমানে লড়াই করে খেলতে থাকেন বেনজিনারা। প্রথমার্ধের যোগ করা সময়ের ৪ মিনিটে গোল করে সবাইকে চমকে দেন লাহমারি। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আটলাস লায়ন্সরা।

ব্রিসবেনে আজ দিনের অপর ম্যাচে শুরুতেই এগিয়ে যায় দক্ষিন কোরিয়া। চো সো হুন মাত্র ৬ মিনিটের মাথায় গোল করেন। প্রথমার্ধের একেবারে শেষদিকে পপ জার্মানীকে সমতায় ফেরান। শেষ পর্যন্ত সমতায় থেকে খেলা শেষ হলে বিদায়ের ঘন্টা বেজে যায় জার্মানীর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App