×

খেলা

মেসির জোড়া গোলে শেষ ষোলোয় মিয়ামি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৩, ১০:১৩ এএম

মেসির জোড়া গোলে শেষ ষোলোয় মিয়ামি

মেসির জোড়া গোলে শেষ ষোলোয় মিয়ামি। ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ জয়ী ফুটবলার লিওনেল মেসির জোড়া গোলে অরল্যান্ডো সিটি এসসির বিপক্ষে ৩-১ গোলের জয়ে লিগার্স কাপের শেষ ষোলোর টিকিট কেটেছে ইন্টার মিয়ামি। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকালে ফ্লোরিডায় হওয়া ম্যাচের সপ্তম মিনিটে জালের দেখা পান মেসি। সতীর্থ রবার্ট টেলরের বাড়ানো বল পেয়েই বাঁ পায়ে করেন লক্ষ্যভেদ।

এর আগে মিয়ামির হয়ে প্রথম দুটি ম্যাচে তার নামের পাশে এক অ্যাসিস্ট ও তিনটি গোল। টানা দুই জয়ে মহাদেশীয় টুর্নামেন্ট লিগস কাপের ‘রাউন্ড অব ৩২’ উঠেছে ইন্টার মিয়ামি।

অরল্যান্ডো সিটি এসসির বিপক্ষের ম্যাচের সপ্তম মিনিটেই দলকে এগিয়ে নেন মেসি। মিয়ামি জার্সিতে এখন পর্যন্ত যা তার দ্রুততম গোল। আগের ম্যাচে অষ্টম মিনিটে গোল পেয়েছিলেন তিনি। অবশ্য এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি ডেভিড ব্যাকহামের দল। মেসির গোলের দশ মিনিট পরই ওরল্যান্ডো সমতা টানে ম্যাচে। দলটির পক্ষে গোল করেন সিজার আরাউজো। প্রথমার্ধের বাকি সময় আর গোলের দেখা না হলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল। বিরতি থেকে এসে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে জোসেফ মার্তিনেজ স্পট কিক থেকে গোল করলে ফের লিড নেয় মিয়ামি। এরপর আবারো মেসির পা থেকে আসে গোল। জোসেফের অ্যাসিস্টে বল নিয়ে ৭২ মিনিটে ডান পায়ের শটে বল জালে প্রবেশ করান আর্জেন্টাইন মহাতারকা। এতে মেসি নিজের দ্বিতীয় গোল আদায় করলে দলটি এগিয়ে যায় ৩-১ গোলে। ম্যাচের যোগ করা সময়ের ৯ মিনিটে গোল পেয়েছিল ওরল্যান্ডো। তবে সিজার আরাউজোর গোলটি ভিএআরের সাহায্যে রেফারি বাতিল করে। অফ সাইডে ছিলেন দলটির রামিরো এনরিক। শেষ পর্যন্ত উভয় দলের কেউ আর গোলের দেখা না পেলে ৩-১ গোলের জয় নিয়ে আনন্দে মাঠ ছাড়ে মিয়ামি। এদিকে এই জয়ে শেষ ষোলের টিকিট নিশ্চিত করেছে মিয়ামি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App