×

খেলা

আগামী বিশ্বকাপে ম্যারাডোনার জার্সিতে মেসি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ০৮:১৭ পিএম

আগামী বিশ্বকাপে ম্যারাডোনার জার্সিতে মেসি!

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি

গেল বিশ্বকাপেই নিজের সর্বোচ্চ আরাধ্য বিশ্বকাপ শিরোপার ছোঁয়া পেয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। কাতার বিশ্বকাপ শুরু হওয়ার আগেই তিনি জানিয়ে দিয়েছিলেন, এই বিশ্বকাপই হবে তার খেলা শেষ বিশ্বকাপ। তবে শিরোপা জয় করার পর তিনি জানান, চ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সি গায়ে আরো কিছুদিন খেলতে চান মেসি। তার সঙ্গে ২০২৬ সালের যুক্তরাষ্ট্র বিশ্বকাপ খেলবেন না বলে বারংবার জানিয়েছেন এই ইন্টার মায়ামি তারকা। তবে সম্প্রতি মেসির ইনস্টাগ্রাম স্টোরিতে প্রকাশিত একটি ছবির কারণে ভক্তরা আশা করছে, মেসি ২০২৬ বিশ্বকাপ খেলেই ক্যারিয়ারের ইতি টানবেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সম্প্রতি দুটি ছবি প্রকাশ করেছেন মেসি। সেখানে দেখা যায়, ১৯৯৪ সালে ম্যারাডোনা যে জার্সি পড়ে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপখেলেছেন, সেই জার্সি গায়ে জড়িয়ে হাসিমুখে ছবি তুলেছেন মেসি। সঙ্গে যুক্ত আছে ম্যারাডোনার হাস্যোজ¦ল একটি ছবিও। এই ছবি দেখেই অনেকে মনে করছেন, এটি মেসির ২০২৬ বিশ্বকাপ খেলার ইঙ্গিত। ডোপ টেস্টে পজেটিভ হওয়ার কারণে ১৯৯৪ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে ম্যারাডোনাকে নিষিদ্ধ করা হয়। সেবার যুক্তরাষ্ট্রেই বসেছিল বিশ্বকাপের আসর। অর্থাৎ, ম্যারাডোনা ক্যারিয়ারের শেষ বিশ্বকাপটা খেলেছেন যুক্তরাষ্ট্রের মাটিতে। লিওনেল মেসি বর্তমানে যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামির হয়ে খেলার কারণে সেখানেই অবস্থান করছেন। স্প্যানিশ গণমাধ্যম মার্কা মেসির প্রকাশিত এই ছবিকে দেখছে তার বিশ্বকাপ খেলার ইঙ্গিত হিসেবে। ২০২৬ সালে মার্কিন যুক্তরাষ্ট্রেই বসবে বৈশি^ক ফুটবলের সবচেয়ে বড় আসর। ম্যারাডোনার জার্সি পড়ে মেসিও যুক্তরাষ্ট্রে নিজের শেষ বিশ্বকাপ খেলার ইঙ্গিত দিচ্ছেন কিনা সেই প্রশ্নই রেখেছে গণমাধ্যমটি।

তবে মেসি নিজেই জানিয়ে রেখেছেন আগামী বিশ্বকাপ খেলার পরিকল্পনা নেই তার। ২০২২ সালের কাতার বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ ছিল বলে জানিয়েছেন তিনি। তবে মেসির সাম্প্রতিক ছন্দের কারণে আশায় বুক বাঁধছেন তার ভক্তরা। যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে নিজের প্রথম দুই ম্যাচেই মেসি তিনটি গোল করেছেন। আগামী বিশ্বকাপে মেসি না খেললেও আগামী কোপা আমেরিকায় তিনি খেলবেন এটা অনেকটাই্ নিশ্চিত। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের মাটিতেই অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার আগামী আসর। হয়তো সেই টুর্নামেন্টেই ম্যারাডোনার আর্জেন্টাইন জার্সি গায়ে দেখা যাবে মায়ামি তারকাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App