×

খেলা

ইউসুফের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ফাইনালে মুশফিকের দল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ১১:১৯ এএম

ইউসুফের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ফাইনালে মুশফিকের দল

ইউসুফের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ফাইনালে মুশফিকের দল। ছবি: সংগৃহীত

ভারতীয় ব্যাটার ইউসুফ পাঠানের ঝড়ো ব্যাটিংয়ে প্রথম জিম আফ্রো টি-টেন লিগে সবার আগে ফাইনালে মুশফিকুর রহিমের দল জোবার্গ বাফেলোস।

শুক্রবার প্রথম কোয়ালিফায়ারে তারা ৬ উইকেটে হারিয়েছে ডারবান কালান্দার্সকে।প্রথমে ব্যাট করতে নেমে ১০ ওভারে ১৪০ রানের বিশাল সংগ্রহ করেছিল ডারবান।

আন্দ্রে ফ্লেচার ১৪ বলে ৪ চার এবং ৩ ছয়ে ৩৯ রান করেন। আসিফ আলী ১২ বলে ৫ চার এবং এক ছয়ে ৩২, নিক ওয়েলচ ৯ বলে ৩ চার এবং এক ছয়ে ২৪ রানে অপরাজিত ছিলেন। ৪ উইকেট হারায় দলটি।

বড় লক্ষ্যে নেমে ৫.১ ওভারে ৪ উইকেটে ৫৭ রান করে জোবার্গ। এ অবস্থায় ক্রিজে নামেন মুশফিক। অন্য প্রান্তে ছিলেন ইউসুফ পাঠান।

ভারতীয় এই ব্যাটার ঝড়ো ব্যাটিংয়ে অবিশ্বাস এক জয় পায় মুসফিকের দল।২৬ বলে ৪ চার ও ৯ ছয়ে অপরাজিত ৮০ রানে এক অনবদ্য ইনিংস খেলে দলকে জেতান তিনি।

শেষ ওভারে প্রয়োজন ছিল ২০ রান। মুশফিক লেগ বাই থেকে একটি রান নিয়ে ইউসুফকে সুযোগ দেন। তিনি ঝড় তোলেন। পরের চার বলে দুটি চার ও একটি বিশাল ছয় মারেন ইউসুফ। এক বল বাকি থাকতে জিতে যায় জোবার্গ।

মুশফিক ১০ বলে দুটি চারে ১৪ রানে অপরাজিত ছিলেন। পঞ্চম উইকেটে ইউসুফের সঙ্গে ৮৪ রানের জুটি গড়েন মুশফিক। এই জয়ে ২৯ জুলাইয়ের ফাইনাল নিশ্চিত করেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App