×

খেলা

না ফেরার দেশে ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩, ০৬:৩৯ পিএম

না ফেরার দেশে ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপু

রফিকুল ইসলাম টিপু

ক্রীড়াঙ্গনে নিবেদিতপ্রাণ এক সংগঠক রফিকুল ইসলাম টিপু আর নেই। টিপু নামে সবার কাছে পরিচিত এই ক্রীড়া সংগঠক হঠাৎ করেই পাড়ি জমান না ফেরার দেশে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেল তিনটার দিকে রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এই সংগঠক। তার বয়স হয়েছিল ৬২ বছর।

বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সঙ্গে যুক্ত ছিলেন বহু বছর। সর্বশেষ বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সদস্য হিসেবে কাজ করছিলেন। কিন্তু এসব পরিচয় ছাপিয়ে রফিকুল ইসলাম ওঠেন ক্রীড়াঙ্গনে নিবেদিতপ্রাণ এক সংগঠক।

গতকাল সোমবার সকালে নিজ বাসায় মাথা ঘুরে পড়ে যান। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু সিটি স্ক্যানে রিপোর্ট ভালো আসেনি। তখনই ডাক্তাররা জানিয়েছিলেন, অবস্থা ভালো নয়। টিপুর আকস্মিক মৃত্যুতে ক্রীড়াঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

সত্তর দশক থেকেই টেবিল টেনিসের সঙ্গে যুক্ত ছিলেন। ফেডারেশনটির সাধারণ সম্পাদকও হয়েছিলেন। সবশেষ তিনি বাংলাদেশ আর্চারি ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ছিলেন। আর্চারি ও টেবিল টেনিস ফেডারেশনের দায়িত্ব পালন ছাড়াও টিপু গত চার দশক ধরে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টে বিভিন্ন কমিটির সদস্য হিসেবে যুক্ত ছিলেন। বিশেষ করে বাংলাদেশে অনুষ্ঠিত জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গেমসে তিনি অ্যাক্রিডিটেশন কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন সুদীর্ঘকাল।

রফিকুল ইসলাম টিপুর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। শোক জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App