×

খেলা

এবার এমবাপ্পেকে সৌদি ক্লাবের অবিশ্বাস্য প্রস্তাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৩, ১২:৩২ পিএম

এবার এমবাপ্পেকে সৌদি ক্লাবের অবিশ্বাস্য প্রস্তাব

বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। ছবি: সংগৃহীত

সৌদি আরবের আল হিলালে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পের জন্য পিএসজিকে ৩০ কোটি ইউরো প্রস্তাব করেছে।

যা বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ৩ হাজার ৬২৭ কোটি ৭৫ লাখ ৪৫ হাজার ৫৪০ টাকা। তিনি এই প্রস্তাবে রাজি হলেই বিশ্বরেকর্ড গড়বেন বলে জানিয়েছে ফরাসি দৈনিক লেকিপ ও বার্তা সংস্থা এএফপি।

এক প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের আল হিলালের প্রস্তাবে রাজি হলে ফ্রেঞ্চ সুপারস্টার এমবাপ্পে সবচেয়ে বেশি টাকায় বিক্রি হওয়া ফুটবলার হবেন। ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারের দখলে আছে এই রেকর্ডটি। রাজি হলেই নেইমারের এই রেকর্ডটি ভেঙে দিবেন এমবাপ্পে।

প্রতিবেদনে আরও বলা হয়, আল হিলালের ফুটবলারকে অবিশ্বাস্য প্রস্তাবে রাজি হয়ে এমবাপ্পের সঙ্গে দলবদল নিয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলার জন্য অনুমতি দিয়েছে পিএসজি। এছাড়া আরও চমকপ্রদ তথ্য দিয়েছেন ইতালির দলবদল বিষয়ক সাংবাদিক ফ্র্যাব্রিজিও রোমানো। তিনি জানিয়েছেন, সৌদি আরবের ক্লাব আল হিলাল এমবাপ্পেকে ৩০০ মিলিয়ন ইউরো প্রস্তাব দিয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে তিন হাজার কোটি টাকার ওপরে।

ওই প্রতিবেদেনে আরও বলা হয়, দলবদল নিয়ে বেশ কিছুদিন ধরেই টানাপোড়েন চলছে পিএসজি-এমবাপ্পের মধ্যে। পিএসজির সঙ্গে এমবাপ্পের বর্তমান চুক্তি ২০২৪ সাল পর্যন্ত। তবে সেখানে দুটি শর্ত আছে। দুই পক্ষের সম্মতিতে সেটা আরও এক বছরের জন্য বাড়ানো যাবে। যদি এমবাপ্পে সেই চুক্তির মেয়াদ বাড়াতে না চান, তা হলে এক বছর আগেই জানিয়ে দিতে হবে। তার মানে, ২০২৪ সালের ৩০ জুনের পর যদি এমবাপ্পে পিএসজিতে থাকতে না চান, তা হলে তাকে এই বছর জুনের মধ্যেই সেটা পিএসজিকে জানিয়ে দেয়ার কথা। এমবাপ্পে সেই নিয়ম মেনে এরই মধ্যে জানিয়ে দিয়েছেন, ২০২৪ সালের জুনের পর আর পিএসজিতে থাকবেন না। তবে তিনি যে রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে যেতে চান।

তবে দ্য অ্যাথলেটিকসের এক প্রতিবেদনে বলা হয়, এমবাপ্পেকে পেতে শুধু আল হিলালই নয়, আগ্রহ দেখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, বার্সেলোনা, ইন্টার মিলান ও টটেনহাম হটস্পার। কিন্তু এখন পর্যন্ত আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি ক্লাবগুলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App