×

খেলা

চ্যাম্পিয়ন হয়েও জয়রথ চলছে কিংসের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৩, ১০:৫৪ এএম

চ্যাম্পিয়ন হয়েও জয়রথ চলছে কিংসের

ইতোমধ্যেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস আর রানার্স আপ হয়েছে ঢাকা আবাহনী। গতকাল লিগ টেবিলের শীর্ষ দুইয়ে থাকা দল দুটি মুখোমুখি হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের আর ২ রাউন্ড বাকি আছে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে কিংস। আরেকদিকে জয়ের জন্য মরিয়া হয়ে থাকা ঢাকা আবাহনীর খেলোয়াড়রা রক্ষণভাগ সামলে মনোযোগ দিচ্ছিল আক্রমণভাগের দিকেও। তবে কিংসের করা একের পর এক আক্রমণে তাদের মনোযোগটা রক্ষণভাগের দিকেই বেশি রাখতে হচ্ছিল। কিংসের ফরোয়ার্ডরা ধারাবাহিকভাবে আক্রমণ করার সুফল পায় ম্যাচের ২১তম মিনিটে।

দুর্দান্ত গতিতে করা এক আক্রমণ থেকে গোলের দেখা পান দোরি। তার গোলে লিড পাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করার লক্ষ্যে আরো কয়েকটি আক্রমণ করতে থাকেন বসুন্ধরার খেলোয়াড়রা। তবে প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি দলটি। এমনকি বিরতির পরও গোল করতে পারেনি কোনো দল। তাই শেষ পর্যন্ত ১-০ গোল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস। এই জয়ের পর ২০ ম্যাচে ১৮টি জয় এবং একটি ড্রসহ ৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে শক্ত অবস্থান গড়েছে কিংস। আর ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে ঢাকা আবাহনী। তিনে থাকা বাংলাদেশ পুলিশের পয়েন্ট ৩২।

লিগের ২ রাউন্ড বাকি থাকতে গতকাল ২১তম রাউন্ড শুরু হয়েছে। এ রাউন্ডে মোডামেডান ১-০ গোলে ফর্টিস এফসিকে এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৩-১ গোলে হারিয়েছে উত্তরার আজমপুর ফুটবল ক্লাবকে। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে মোহামেডানকে জয় এনে দিয়েছেন উজবেকিস্তানের মিডফিল্ডার মুজাফফরভ।

৩১ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন তিনি। অষ্টম জয়ে ১৯ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের চারে সাদা-কালোরা। ম্যাচটি জিতলে রেলিগেশন অঞ্চল থেকে উপরে উঠতে পারত নবাগত ফর্টিস এফসি। মোহামেডানের কাছে হারে তাদের শঙ্কা রয়েই গেল। ১৯ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ২০। অবস্থান করছে সপ্তম স্থানে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে শেখ জামাল ও আজমপুর এফসির ম্যাচের চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। শেখ জামালের গোল করেছেন স্টুয়ার্ট, রাব্বি ও মাভলনভ। আজমপুরের গোলদাতা নয়ন।

পঞ্চম জয়ে ১৯ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই অবস্থানে থেকেই এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ করতে যাচ্ছে সাবেক চ্যাম্পিয়ন এই দলটি। উত্তরা আজমপুর ফুটবল ক্লাবের এরই মধ্যে চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যাওয়া নিশ্চিত হয়েছে। টেবিলের তলানিতে থাকা দলটির ১৯ ম্যাচে পয়েন্ট ৫।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App