×

খেলা

স্পন্সর প্রতিষ্ঠান পাচ্ছে না চেলসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ১২:৫০ পিএম

স্পন্সর প্রতিষ্ঠান পাচ্ছে না চেলসি

ইতোমধ্যেই ২০২৩-২৪ মৌসুমের জার্সি উন্মোচন করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি। গত মৌসুমে ক্লাবটি খুব একটা ভালো করতে পারেনি। লিগ শিরোপার দৌড়ে এগিয়ে থাকার লক্ষ্য নিয়ে ক্লাব কর্তৃপক্ষ দুইজন কোচকেও বরখাস্ত করেছে। তারপরও আশানুরূপ ফলাফল পায়নি ব্লুজরা। টেবিলের ১২তম স্থান থেকে লিগ শেষ করতে হয়েছে চেলসিকে। যার প্রভাব পড়েছে ক্লাবটির স্পন্সরশিপেও। তাদের উন্মোচিত জার্সির সামনের অংশে কোনো স্পন্সর প্রতিষ্ঠানের নাম দেখা যায়নি। জানা গেছে, নতুন মৌসুমের জন্য এখন পর্যন্ত কোনো স্পন্সরের খোঁজ পায়নি ক্লাবটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম সারির ক্লাবগুলোর অন্যতম একটি চেলসি। মতান্তরে ক্লাবটিকে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ সফল ক্লাবও বলা হয়। তারপরও তাদের প্রধান পৃষ্ঠপোষক ছাড়াই জার্সি প্রকাশ করতে হয়েছে। গত মৌসুম পর্যন্ত ক্লাবটির স্পন্সর হিসেবে ছিল টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠান থ্রি।

গত মৌসুমের পরই প্রতিষ্ঠানটির সঙ্গে চেলসির চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তবে সর্বশেষ মৌসুমে বাজে অবস্থান নিয়ে লিগ শেষ করার কারণে থ্রি আর তাদের সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহ প্রকাশ করেনি। আসন্ন মৌসুম শুরু হওয়ার আগেই দুটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করার জন্য আলোচনা করে চেলসি।

তাদের আলোচনা অনেক দূর এগিয়েও গিয়েছিল। প্যারামাউন্ট প্লাস এবং স্টেক নামের দুটি প্রতিষ্ঠানের সঙ্গে শেষ পর্যন্ত চুক্তি স্বাক্ষর করতে পারেনি চেলসি। বেটিং প্রতিষ্ঠান স্টেকের সঙ্গে চুক্তি স্বাক্ষর সম্ভব না হওয়ার নেপথ্যে ছিল প্রিমিয়ার লিগ সম্প্রচার প্রতিষ্ঠানের আপত্তি।

তাছাড়া চেলসি ফুটবল ক্লাবের সমর্থকরাও কোনো বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে ক্লাবটির চুক্তি হোক সেটা পছন্দ করেনি। রীতিমতো সমর্থকরা এই প্রসঙ্গের বিরোধীতা করেছে। এক জরিপে দেখা গেছে ৭৭ শতাংশ সমর্থক চান না তাদের প্রিয় ক্লাবের জার্সিতে কোনো বেটিং প্রতিষ্ঠানের লোগো থাকুক। তাছাড়া চলতি বছরের এপ্রিলে প্রিমিয়ার লিগ ঘোষণা দেয় ২০২৫-২৬ মৌসুমের পর থেকে কোনো বেটিং প্রতিষ্ঠানের লোগো জার্সির সামনে থাকতে পারবে না।

চেলসি জানিয়েছে আগামী ১৬ আগস্ট থেকে ওয়েবসাইটে ও তাদের নিজস্ব দোকানগুলোতে নতুন জার্সি পাওয়া যাবে। আগামী ১৩ আগস্ট লিভারপুলের বিরুদ্ধে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে চেলসি। ২৩ আগস্ট থেকে বড় পরিসরে জার্সি বিক্রি শুরু হবে বলেও জানা যায়। প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরেও চেলসিকে পৃষ্ঠপোষকবিহীন জার্সি পড়েই মাঠে নামতে হচ্ছে। এর আগে গত মৌসুমের শুরুতে নটিংহ্যাম ফরেস্টের জার্সিতেও কোনো পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের নাম ছিল না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App