×

খেলা

বাংলাদেশ-ডাচদের ম্যাচের টিকেটের দাম সবচেয়ে কম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ১২:৪৪ পিএম

বাংলাদেশ-ডাচদের ম্যাচের টিকেটের দাম সবচেয়ে কম

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে শুরু হবে বিশ্বকাপের ১৩তম আসর। যেখানে ভেন্যু হিসেবে আছে কলকাতার ইডেন গার্ডেন্স। সেমিফাইনালসহ এই ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের পাঁচটি ম্যাচ। এর মধ্যে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ২৮ অক্টোবর টাইগারদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। এরপর ৩১ অক্টোবর খেলবে পাকিস্তানের বিপক্ষে। এই দুটিসহ কলকাতায় হতে যাওয়া সব বিশ্বকাপ ম্যাচের টিকেটের মূল্য প্রকাশ করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। আর তাতে সবচেয়ে সস্তা টিকেট বাংলাদেশের ম্যাচের।

সিএবি’র পক্ষ থেকে জানানো হয়, সাধারণ মানুষের সামর্থ্য বিবেচনা করে ম্যাচপ্রতি আলাদা আলাদা টিকেটের দর ধার্য করা হয়েছে। সাড়ে ৬৩ হাজার আসনের এই স্টেডিয়ামে নেদারল্যান্ডসের সঙ্গে বাংলাদেশের ম্যাচের আপার টায়ারের টিকেটের দাম ধরা হয়েছে ৬৫০ রুপি। ডি ও এইচ ব্লকে বসে খেলা দেখতে খরচ হবে এক হাজার রুপি।

বি, সি, কে ও এল ব্লকের টিকেট মূল্য সর্বোচ্চ দেড় হাজার রুপি। কলকাতায় এই ম্যাচেই সবচেয়ে কম দামে টিকেট বিক্রি হবে। পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের আপার টায়ারের টিকেট ৮০০ রুপি। ডি ও এইচ ব্লকের জন্য ১২০০ রুপি, সি ও কে ব্লকের টিকেট ২০০০ রুপি এবং বি ও এল ব্লকে বসে খেলা দেখতে খরচ হবে ২২০০ রুপি।

পাকিস্তান ও ইংল্যান্ডের গ্রুপ ম্যাচের টিকেট মূল্যও একই। ভারত ও দক্ষিণ আফ্রিকার গ্রুপ ম্যাচ এবং সেমিফাইনাল দেখতে হলে ন্যুনতম ৯০০ রুপি দিতে হবে। আপার টায়ারের টিকেটের দাম এটি। বি ও এল ব্লকের টিকেট মূল্য সর্বোচ্চ তিন হাজার রুপি। এই দুই ম্যাচের ডি ও এইচ ব্লকের টিকেটের দাম দেড় হাজার রুপি এবং সি ও কে ব্লকের ২৫০০ রুপি। ঢাকা থেকেই ক্রয় করা যাবে ভারত বিশ্বকাপ ম্যাচের সকল টিকেট।

কাতার বিশ্বকাপ টিকিটের দায়িত্ব পেয়েছিল ডিসকাভারি ট্যুরস এন্ড লজিস্টিকএ তারাই আবার পেয়েছে ভারতে হতে যাওয়া আইসিসি মেগা ইভেন্টের টিকেটের দায়িত্ব। ভারত প্রতিবেশী দেশ হওয়ায় বাংলাদেশিদের বাড়তি আগ্রহ রয়েছে। যে কারণে টিকেটিং কার্যক্রম সহজ এবং স্বচ্ছ রাখতে চায় প্রতিষ্ঠানটি। মিলবে বিভিন্ন ভেন্যুর তথ্য এবং ভ্রমণ সেবাও। টিকেট বিক্রির টাকা থেকে বাংলাদেশ সরকার রাজস্ব পাবে। ডিসকাভারি ট্যুরস এন্ড লজিস্টিকের প্রধান নির্বাহী জহিরুল আলম ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ‘এখন পর্যন্ত আমাদের যে আইডিয়া দেয়া হয়েছে সেখানে পাঁচটি ক্যাটাগরিতে টিকেট মিলবে বলে জানানো হয়েছে। এ-বি-সি-ডি-ই গেøাবালি তারা দায়িত্ব নিয়েছে টিকেট হ্যান্ডেলিংয়ের জন্য।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App