×

খেলা

টাইগারদের ৩৩২ রানের টার্গেট আফগানদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৩, ০৬:১৫ পিএম

টাইগারদের ৩৩২ রানের টার্গেট আফগানদের

সেঞ্চুরির পর গুরবাজের উল্লাস

টাইগারদের ৩৩২ রানের টার্গেট আফগানদের

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের আফগান সমর্থকদের উল্লাস

আগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে জিততে হলে ৩৩২ রান করতে হবে। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩১ রান করে আফগানিস্তান। বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে শনিবার (৮ জুলাই) টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক লিটন।

[caption id="attachment_445891" align="aligncenter" width="1600"] চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের আফগান সমর্থকদের উল্লাস[/caption]

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উদ্বোধনী জুটির ভালো শুরুতে বড় সংগ্রহের পথে এগিয়ে যায় রশিদ খানের দল। দীর্ঘ চেষ্টার পর আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে সাজঘরে ফিরিয়ে ব্রেকথ্রু এনে দেন সাকিব আল হাসান। এর পর থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারায় আফগানিস্তান। টাইগার বোলারদের মধ্যে হাসান মাহমুদ ৭০ রানে, মোস্তাফিজুর রহমান ৬০ রানে, সাকিব আল হাসান ৫০ রানে ও মেহেদী হাসান মিরাজ ৬০ রানে দুটি করে উইকেট লাভ করেন। অপর উইকেটটি তুলে নেয় ইবাদত হোসেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমেই আফগানিস্তানকে আগ্রাসী শুরু এনে দেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ের সামেন পাত্তাই পাচ্ছিলেন না লাল সবুজের প্রতিনিধিত্ব করা বোলাররা। দীর্ঘ চেষ্টা চালিয়ে ম্যাচের ৩৭তম ওভারে বাংলাদেশের হয়ে প্রথম উইকেট তোলেন সাকিব আল হাসান। তার লেগ বিফোরের ফাঁদে সাজঘরের পথ ধরেন ১২৫ বলে ১৪৫ রানের ইনিংস খেলা গুরবাজ। এর পরের ওভারেই এবাদতের বলে আউট হন তিনে নামা রহমত শাহ। ৩৯তম ওভারে টাইগার শিবিরের বোলিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট শুকনো বেশি, প্রথম ইনিংসে ব্যাট করা কঠিন। বিশেষ করে প্রথম ১০ ওভার। প্রথম ম্যাচে বাজে ব্যাটিং এবং পরাজয়ের পর এ অজুহাত দাঁড় করাতে পেরেছিলো টাইগাররা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App