×

খেলা

আফগানদের ১৬৪ রানের টার্গেট দিল টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৩, ০৭:৪২ পিএম

আফগানদের ১৬৪ রানের টার্গেট দিল টাইগাররা

টাইগারদের বিপক্ষে ম্যাচ জিততে হলে আফগানদের করতে হবে ১৭০ রান

বৃষ্টিবিঘ্নিত ওয়ানডে ম্যাচে আফগান বোলারদের তোপের মুখে ধারাবাহিকভাবে উইকেট হারিয়েছে বাংলাদেশ। সব ব্যাটাররাই অবস্থান শক্ত করার পরও নিরাশ করেছেন সমর্থকদের। তবে ম্যাচের ৪১ ওভার পর্যন্ত রক্ষণাত্মক খেলে টিকে ছিলেন তাওহিদ হৃদয়। তিনি ৬৭ বলে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি পূরণ করেন। তার ফিফটির উপর ভর করে বাংলাদেশ ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রানের সংগ্রহ করেছে। বাংলাদেশের ইনিংস শেষে ডিএলএস ম্যাথডে আফগানিস্তানের লক্ষ্য স্থির হয় ১৬৪ রান।

বুধবার (৫ জুলাই) টস হেরে ব্যাটিংয়ে নামার পর থেকেই টাইগার শিবিরে দুর্ভাগ্য ভর করে। ধারাবাহিকভাবে পঞ্চম উইকেট হারানোর পর বাংলাদেশ দলের ত্রাতা হয়ে উঠেন তাওহিদ হৃদয়। ক্যারিয়ারের তৃতীয় ফিফটি করার পথেই ছিলেন তিনি। তবে বৃষ্টি বিঘ্ন ঘটালে ৪২ রানের ইনিংসেই আটকে যান হৃদয়। বৃষ্টি থামার পর হৃদয়-তাসকিন জুটি ব্যাটিং শুরু করবে। ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল এবং লিটন দাস রক্ষণাত্মক ভঙ্গিতে খেলা শুরু করলেও ফজল হক ফারুকির করা ৭ম ওভারে মাত্র ৩০ রানেই ১ উইকেট হারায় লাল সবুজের প্রতিনিধিরা। ২১ বলে ১৩ রান করে রহমানুল্লাহ গুরবাজের হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন টাইগার অধিনায়ক তামিম। এরপর হাথুরুর অন্যতম ভরসাস্থল নাজমুল হোসেন শান্ত মাঠে আসলেও আলো ছড়াতে পারেননি। তিনিও রক্ষণধর্মী খেলার দিকে মনোযোগী হন। এর মধ্যে মুজিবের করা ১২তম ওভারে বিদায় নেন আরেক ওপেনার লিটন। এরপর চারে নামা সাকিবের সঙ্গে বড় জুটি গড়ার সম্ভাবনা জাগিয়ে সাজঘরে ফিরে যান শান্তও। এর মধ্যে ম্যাচে হানা দেয় বৃষ্টি। ম্যাচ সাময়িক সময়ের জন্য বন্ধ হওয়ার আগে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ৮৪ রানের সংগ্রহ গড়ে।

বৃষ্টি শেষে খেলা শুরু হওয়ার পর দলের হাল ধরে সাকিব-হৃদয় জুটি। তবে আফগান বোলারদের তোপের মুখে থিতু হয়েও বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব আল হাসান। ৩৮ বলে ১৫ রানের ইনিংস খেলে তিনি আজমতউল্লাহ উমরজাইয়ের বলে আউট হয়ে সাজঘরের পথ ধরেন। এরপর মুশফিকুর রহিম খেলেন ৩ বলে ১ রানের ইনিংস, আফিফ ৪ রানে এবং মেহেদী হাসান মিরাজ ৫ রানে আউট হন। এরপর তাসকিন আহমেদ করেন ৭ রান, হৃদয় ৫১ রানেই সাজঘরে ফিরে যান। শেষ উইকেট জুটিতে হাসান মাহমুদ করেন ৮ রান এবং মোস্তাফিজুর রহমান করেন ৩ রান।

আফগান বোলঅরদের মধ্যে ফজল হক ফারুকী ২৪ রান দিয়ে ৩ উইকেট লাভ করেন। মুজিবুর রহমান এবং রশিদ খান ২ উইকেট করে দখল করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App