×

খেলা

৩ উইকেট হারিয়ে চাপে টাইগাররা, বৃষ্টিতে খেলা বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৩, ০৪:০৬ পিএম

৩ উইকেট হারিয়ে চাপে টাইগাররা, বৃষ্টিতে খেলা বন্ধ

ছবি: সংগৃহীত

আফগানদের বিপক্ষে খেলতে নেমে নিয়মিত বিরতিতে তিন উইকেট হারিয়ে বেকায়দাতে রয়েছে বাংলাদেশ। টসে হেরে ব্যাট করতে নেমে সূচনাটা মোটামুটি ভালো করেছিল টাইগাররা। ক্যাপ্টেন তামিম ইকবাল লিটনের সঙ্গে গড়েছিলেন ৩০ রানের জুটি।

কিন্তু তামিম ইকবাল ফজল হক ফারুকির বলে আউট হবার পরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে টাইগাররা। যার দরুণ, ৭২ রানের মাথায় হারিয়েছে ৩ উইকেট। এক এক করে ফিরে গেছেন তামিম, লিটন এবং নাজমুল হোসেন শান্ত। আফগান স্পিনার মোহাম্মদ নবির বলে শেষ ব্যাটার হিসেবে আউট হয়েছে শান্ত। আউট হওয়ার আগে তিনি করেছেন ১২ রান।

তবে, ১৫.১ ওভার খেলা হওয়ার পরই নামে বৃষ্টি। উইকেট ঢেকে দিতে হয় প্লাস্টিকের কাভার (ত্রিপল) দিয়ে। যার ফলে খেলাও বন্ধ হয়ে যায়। মোহাম্মদ নবি বল করতে এসেই উইকেট তুলে নিলেন। লেগ স্ট্যাম্পের ওপর বলটি ছিল। এক হাঁটু গেঁড়ে সুইপ করতে চেয়েছিলেন বাংলাদেশ দলের এই ব্যাটার।

কিন্তু ব্যাটের উপরের কানায় লেগে বল উঠে গেলে শর্ট ফাইন লেগে সহজেই ক্যাচটি তালুবন্দি করে নেন মোহাম্মদ সেলিম। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের রান ১৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৮৪। ৪ রান নিয়ে ব্যাট করছেন সাকিব আল হাসান। তার সঙ্গী তাওহিদ হৃদয়ও ব্যাট করছেন ৮ রান নিয়ে।

যে দুই বোলারকে সবচেয়ে বেশি ভয় পাচ্ছিল বাংলাদেশ দলের ব্যাটাররা, তাদের মধ্যে একজন রহস্যময় স্পিনার মুজিবুর রহমান। সেই রহস্যময় স্পিনারের বলেই ক্যাচ তুলে নিলেন বাংলাদেশ দলের ওপেনার লিটন দাস। ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ারে দাঁড়িয়ে সেই ক্যাচ তালুবন্দি করে নিলেন রহমত শাহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App