×

খেলা

এমসিসির ৩ সদস্য নিষিদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৩, ০৩:৪০ পিএম

এমসিসির ৩ সদস্য নিষিদ্ধ

ছবি: এএফপি

১৭৮৭ সালে প্রতিষ্ঠিত লন্ডনভিত্তিক ঐতিহ্যবাহী মেরিলেবোন ক্রিকেট ক্লাবের তিন সদস্যকে নিষিদ্ধ করেছে ক্লাব কর্তৃপক্ষ। অসি ক্রিকেটারদের সঙ্গে বাজে ব্যবহারের জন্য তাদের নিষিদ্ধ করে ক্লাবটি।

এদিকে লর্ডস টেস্ট শেষ হলেও এর নাটকীয়তা এখনো যেন রয়েই গেছে। পাঁচ দিনে বেশ কয়েকটি বিতর্কিত ঘটনার জন্ম হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনা চলছে জনি বেয়ারস্টোর স্টাম্পিং নিয়ে।

এ আউট নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছিল লর্ডসের লংরুমে। শেষ দিনে ওই আউটের পর অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা মধ্যাহ্নবিরতিতে ড্রেসিংরুমে ফেরার সময় তাদের দুয়ো দিয়েছিলেন অনেকে। এর মধ্যে লংরুম দিয়ে যাওয়ার সময় ডেভিড ওয়ার্নার ও উসমান খাজার সঙ্গে বচসায় জড়ান এমসিসির কয়েকজন সদস্য।

দুই অসি ক্রিকেটারকে উদ্দেশ করে তারা কটু মন্তব্যও করেন। সিঁড়িতে এক এমসিসি সদস্য নাকি ওয়ার্নারকে শারীরিক আক্রমণ করতে উদ্যত হয়েছিলেন। ঘটনার বর্ণনা দিতে গিয়ে খাজা পরে বলেন, এমসিসির সদস্যদের মুখ থেকে বেরোনো কথা ছিল খুবই হতাশাজনক। এ নিয়ে আমি তাদের সঙ্গে লড়াইয়ে যাইনি। তাদের কাছ থেকে ভালো কিছু প্রত্যাশা করেছিলাম।

বিষয়টি নিয়ে পদক্ষেপ নিয়েছে এমসিসি। তিন সদস্যকে নিষিদ্ধ করেছে তারা। এমসিসির প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার অস্ট্রেলিয়া দলের কাছে বিষয়টি নিয়ে নিঃশর্ত ক্ষমাও চেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App