×

খেলা

প্রথম ওয়ানডে খেলার ঘোষণা দিলেন তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৩, ০২:৪০ পিএম

প্রথম ওয়ানডে খেলার ঘোষণা দিলেন তামিম

তামিম ইকবাল

শতভাগ ফিট না হলেও বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলার ঘোষণা দিয়েছেন টাইগার ক্যাপ্টেন তামিম ইকবাল।

আজ মঙ্গলবার (৪ জুলাই) চট্টগ্রামে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তামিম।

আফগানদের বোলিং অ্যাটাককে অন্যতম সেরা মনে করেন টাইগার অধিনায়ক। তবে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী টাইগার কাপ্তান।

অন্যদিকে টেস্টের প্রতিশোধ ওয়ানডে সিরিজে নিতে চায় সফরকারীরা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

মাসখানেক ধরেই কোমরের চোটে ভুগছিলেন টাইগার অধিনায়ক। যার ফলে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে ছিলেন অনুপস্থিত। সেই চোট কাটিয়ে ওয়ানডে সিরিজের আগেই অনুশীলনে ফেরেন, অংশ নেন নিয়মিত অনুশীলনেও।

কিন্তু সিরিজ শুরুর একদিন আগে সংবাদ সম্মেলনে জানালেন পুরো ফিট নন তিনি। ফিটনেসে কিছুটা ঘাটতি থাকলেও প্রথম ওয়ানডেতে খেলবেন বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ অধিনায়ক। চট্টগ্রামে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, আমি অবশ্য কালকের জন্য (প্রথম ওয়ানডে) অ্যাভেইলেবল। শরীরটা আগের চেয়া ভালো। তবে এটা বলবো না পুরোপুরি শতভাগ (ফিট আছে)। কালকে খেলার পর বুঝতে পারব কি অবস্থা। এখন পর্যন্ত আমি আগামীকাল খেলব।

পরক্ষণেই আবার জানান তিনি এমন কিছু করতে চান না যাতে দল ভোগে। খেলার আগে যদি নিজেকে ফিট মনে না করেন তাহলে মেডিকেল বিভাগের সঙ্গে বসে সিদ্ধান্ত নেবেন।

টাইগার অধিনায়ক বলেন, আমি দেখতে চাই কতটুক মানিয়ে নিতে পারছি, আর পারছি না। কিন্তু আমি এমন কাজ করবো না যেটাতে দল ভুক্তভোগী হয়। আমি সবসময় বলি ব্যক্তি খেলোয়াড় থেকে দল সবেচেয়ে আগে। এখন মনে হচ্ছে আমি আগামীকালের জন্য প্রস্তুত। খেলার সময় যদি অনুভব করি, আমি প্রস্তুত না অথবা ঝুঁকি হতে পারে এরকম কিছু তাহলে আমি ও মেডিকেল বিভাগ মিলে সিদ্ধান্ত নেব। এখন আমি ফিট আগামীকালের জন্য, দেখা যাক কী হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App