×

খেলা

‘মানসিকভাবে শতভাগ প্রস্তুত’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জুন ২০২৩, ০৭:০০ পিএম

‘মানসিকভাবে শতভাগ প্রস্তুত’

বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া

গ্রুপ পর্বে প্রায় ৭২ ঘণ্টা পর পর ম্যাচ খেলেছে বাংলাদেশ। টানা তিন ম্যাচ খেলে ক্লান্ত জামাল ভূঁইয়া ও তপু বর্মনরা। কুয়েতের বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামার আগে রিকভারির জন্য সময় পেয়েছে সেই ৭২ ঘণ্টায়ই।

বৃহস্পতিবার ঈদের দিন থাকায় মাঠে অনুশীলন করেনি তারা। টানা ম্যাচ খেলার ক্লান্তি চেপে ধরেছে বাংলাদেশের ফুটবলারদের। ক্লান্তির কথা স্বীকার করে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া জানান মানসিকভাবে শতভাগ প্রস্তুত তারা।

আজ শুক্রবার (৩০ জুন) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, আমরা জানি কুয়েত খুব ভালো দল, শক্তিশালী দল। কুয়েত তাদের গ্রুপে সেরা হয়েছে। এটাই ইঙ্গিত দেয় যে তারা অনেক শক্তিশালী দল।

এসময় নিজেদের আত্মবিশ্বাসের কথা জানান জামাল, আমাদের নিজেদের ভেতরেও আত্মবিশ্বাস আছে। আমাদের এমন একটা দল আছে, যারা লড়তে জানে এবং প্রতিপক্ষকে বিপদে ফেলতে পারে। আমরা যদিও ক্লান্ত, তবে আমরা মানসিকভাবে শতভাগ প্রস্তুত এই ম্যাচের জন্য।

‘আমরা জানি কুয়েত খুব ভালো দল, শক্তিশালী দল। কুয়েত তাদের গ্রুপে সেরা হয়েছে। এটাই ইঙ্গিত দেয় যে তারা অনেক শক্তিশালী দল’ - বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া

লেবাননের কাছে প্রথম ম্যাচ হারলেও পরের দুই ম্যাচে মালদ্বীপ ও ভুটানের জালে ছয় গোল দেয় বাংলাদেশ। গোল করার দিকে আরো বেশি মনোযোগী হচ্ছেন রাকিব-মোরসালিনরা।

তাই সেমিফাইনালে প্রতিপক্ষের কথা না ভেবে নিজেদের নিয়েই শুধু ভাবতে চান জামাল। এ প্রসঙ্গে তিনি বলেন, কুয়েত আগ্রাসী খেললে আমরাও আগ্রাসী খেলবো। তবে আমরা আমাদের খেলাটাই খেলবো, তাদের খেলাটা খেলবো না। আমাদের নিজেদের দিকেই নিজেদের মনোযোগ দিতে হবে, খেয়াল রাখতে হবে যেন আমরা গোল হজম না করে বসি। নিজেদের রক্ষণের দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে, গোল করার দিকে মনোযোগ দিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App