×

খেলা

ওয়ানডে বিশ্বকাপের ৯ ম্যাচ ৬ ভেন্যুতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২৩, ০৬:৫৪ পিএম

ওয়ানডে বিশ্বকাপের ৯ ম্যাচ ৬ ভেন্যুতে

ফাইল ছবি

ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের নয়টি ম্যাচ ছয়টি ভেন্যুতে হবে। ভারতের পুনে, কলকাতা ও ধর্মমালায় দুটি করে ম্যাচ হবে। বাকি তিনটি ম্যাচ হবে বেঙ্গালুরু, মুম্বাই ও চেন্নাইয়ে এবং দুটি প্রস্তুতি ম্যাচ আসামের রাজধানী গুয়াহাটিকে হবে। আগামীকাল মঙ্গলবার আনুষ্ঠানিক সূচি প্রকাশ করবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চূড়ান্ত সূচি ও ভেন্যু ঘোষণার জন্য ওই দিনটিকেই বেছে নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখনো আইসিসির পাঠানো খসড়া সূচিতে অনুমোদন দেয়নি।

সূচি প্রকাশে বিলম্ব হওয়ার অন্যতম কারণ ভারত-পাকিস্তানের মধ্যকার ভূ-রাজনৈতিক দ্বন্দ্ব। এবার এই দুই দেশের সঙ্গে সমন্বয় করেই এই সূচি প্রকাশ করতে যাচ্ছে আইসিসি।

খসড়া সূচিতে পাকিস্তানের ভেন্যুর বিষয়ে দেশটির সরকার সবুজ সংকেত দিলেই তারা অনুমোদন পাঠাতে পারবে। পিসিবি আগেই আইসিসিকে জানিয়ে দিয়েছে যে, তারা ভারতের বিপক্ষে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলবে না। পাকিস্তানের এই ম্যাচের ভেন্যু পরিবর্তন হয়ে চেন্নাইতে চলে যেতে পারে। এছাড়া, পিসিবি আফগানিস্তানের বিপক্ষে চেন্নাই ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরুতে খেলার বিষয়েও আপত্তি জানিয়েছে। তারা এই দুটি ভেন্যুরও পরিবর্তন চেয়েছে।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। দশ দল নিয়ে যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ভারতের ১০টি শহরের ১২-১৫টি ভেন্যুতে ৪৬ দিনে বিশ্বকাপের মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App