×

খেলা

বরিশাল ছেড়ে কোথায় যাচ্ছেন সাকিব?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২৩, ১০:১১ পিএম

বরিশাল ছেড়ে কোথায় যাচ্ছেন সাকিব?

ব্যাটিং অ্যাকশনে সাকিব আল হাসান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ফাইনালে ১ রানে হেরে যায় ফরচুন বরিশাল। গতবার বরিশালের নেতৃত্বে ছিলেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এর আগের মৌসুমেও বরিশালের হয়ে খেলেছেন তিনি। এবার আর বরিশালের সঙ্গে থাকতে চান না বিশ্বসেরা এই অলরাউন্ডার।

গুঞ্জন রয়েছে ঢাকা কিংবা রংপুরে যোগ দিতে পারেন তিনি। গত আসরের ফাইনালে কুমিল্লার কাছে হারার পর সাকিবের একাগ্রতা নিয়ে প্রশ্ন তোলেন বরিশালের ফ্র্যাঞ্চাইজি কর্তারা। এসব নিয়ে কিছুটা বিরক্ত ছিলেন তিনি যে কারণে দশম আসরে বরিশালে খেলতে আগ্রহী নন সাকিব। যতদূর জানা যাচ্ছে, সাকিবের ঢাকা দলের মালিকানার সঙ্গে যুক্ত থাকার সম্ভাবনা রয়েছে। সাকিবের এক সূত্র জানিয়েছে, যদি শেষ মুহূর্তে বরিশালের সঙ্গে কোনো আলাপ-আলোচনা না হয়, তাহলে ঢাকার নতুন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

সূত্র বলেন, ‘সাকিবকে রিড করাটা আসলে অনেক টাফ। মনে হচ্ছে ও বরিশালে থাকবে না। যতদূর শুনেছি ঢাকার ফ্র্যাঞ্চাইজিতে শেয়ার নেবে ও। এখনো সেভাবে কিছু বলা যাচ্ছে না। দেখা যাক, কী দাঁড়ায়। তবে ওর কথায় যা বুঝলাম ও বরিশালের ওপর কিছুটা অসন্তুষ্ট। ওখানে ও থাকবে না।’

বিপিএল ফ্র্যাঞ্চাইজি তিন বছর মেয়াদে দেয়ায় দশম ও একাদশ আসরের জন্য প্রতিটি দল তিনজন করে দেশি ক্রিকেটার ধরে রাখতে পারবে। ২০২২ সালের টুর্নামেন্ট শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে তিন ক্রিকেটারের নাম বিসিবিতে দেয়ার নিয়ম রাখা হয়েছে।

বিসিবি জানিয়েছে, আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহে হতে পারে দশম আসরের প্লেয়ার্স ড্রাফট। সেপ্টেম্বরে প্লেয়ার্স ড্রাফট হলেও টুর্নামেন্ট মাঠে গড়াবে জাতীয় নির্বাচনের পর।

আগামী বছরের ৬ জানুয়ারি পরবর্তী বিপিএল আসর মাঠে গড়ানোর কথা ছিল। তবে জাতীয় নির্বাচনের কারণে পিছিয়ে যেতে পারে আসরটি। বিসিবির গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেন।

বিপিএলের ১০ম আসর জানুয়ারির ১০ তারিখে শুরু হলে ফেব্রুয়ারির প্রথম দুই সপ্তাহের মধ্যেই টুর্নামেন্ট শেষ করতে হবে। কারণ ওই মাসের মাঝামাঝিতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। বিপিএলের সূচি আপাতত কিছু বিষয়ের ওপর নির্ভর করলেও, প্লেয়ার ড্রাফটের বিষয়টি আগেই সেরে রাখতে চায় বিসিবি।

বিপিএল নবম আসরে ঢাকা দলের মালিকানায় পরিবর্তন আসতে পারে। এছাড়া এবারের আসরে একটি দল বাড়ানোর পরিকল্পনাও রয়েছে বিসিবির। রাজশাহী থেকে একাধিক ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে বলে জানান মল্লিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App