×

খেলা

বাংলাদেশ ৩-১ গোলে এগিয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২৩, ০৫:৫৮ পিএম

বাংলাদেশ ৩-১ গোলে এগিয়ে

মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ দলের খেলোয়াড়দের উল্লাস

বাংলাদেশ ৩-১ গোলে এগিয়ে

জয় সূচক গোল দাতা তারিক কাজীকে তপু বর্মণের অভিনন্দন

বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ রবিবার (২৫ জুন) মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে জামাল ভূঁইয়ারা। সাফে ২০০৩ সালের পর এটি বাংলাদেশের প্রথম জয়।

বেঙ্গালুরু শ্রী কান্তেরাভা স্টেডিয়ামে খেলতে নেমে শুরু থেকেই আক্রমনাত্মক খেলতে থাকে বাংলাদেশ। তবে ভালো খেলে প্রথমে গোল হজম করে তারা। ম্যাচের ১৭ মিনিটে কাউন্টার অ্যাটাকে হামজা মোহাম্মদের গোলে এগিয়ে যায় মালদ্বীপ। প্রথমে পিছিয়ে থাকলেও বিরতির পর ২-১ গোলে এগিয়ে বাংলাদেশ। ম্যাচের ৪২ মিনিটে হেড থেকে গোল করে দলকে সমতায় ফেরান রাকিব হোসেন। বিরতির পর ৬৭ মিনিটে তারিক কাজী হেডের সাহায্যে গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে নেন। আর ম্যাচের ৯০ মিনিটে শেখ মোরসালিরেনর গোলে ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

[caption id="attachment_442830" align="aligncenter" width="1280"] জয় সূচক গোল দাতা তারিক কাজীকে তপু বর্মণের অভিনন্দন[/caption]

বাঁচা মরার লড়াইয়ে খেলতে নেমে ইতিবাচক শুরুই পেয়েছিল জামাল ভূঁইয়ারা। প্রথম ১৫ মিনিট বল পজেশনে এগিয়ে ছিল বাংলাদেশ। তবে তিনটি কর্নার পেলেও গোল আদায় করতে পারেনি হাভিয়ের ক্যাবরেরা শিষ্যরা। অন্যদিকে, বক্সের বাইরে থেকে জোরালো শটে হামজা মোহাম্মদের গোলে এগিয়ে যায় মালদ্বীপ। বিরতির আগ মুহুর্তে রাকিবের গোলে সমতায় ফেরে বাংলাদেশ।

লেবাননের বিপক্ষে ২-০ গোলে হেরে সাফ মিশন শুরুর পর আজ যদি মালদ্বীপের কাছে হেরে যায় এবং পরের ম্যাচে লেবানন ভুটানকে হারায়, তাহলে আজই বাংলাদেশের সেমিফাইনালে খেলার আশা শেষ হয়ে যাবে। ড্র করলেও খুব একটা সুযোগ থাকবে না বাংলাদেশের। কাগজে কলমে আশা বেঁচে থাকবে, এই যা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App