×

খেলা

ফাইনালে ভারতের কাছে স্বপ্নভঙ্গ মেয়েদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জুন ২০২৩, ০৩:২১ পিএম

ফাইনালে ভারতের কাছে স্বপ্নভঙ্গ মেয়েদের

ছবি: সংগৃহীত

এসিসি মেয়েদের ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। তাদের প্রতিপক্ষ ছিল বাংলাদেশ। আগের দিন পাকিস্তানকে হারাতে পারলেও লতা মণ্ডলের দলের শিরোপার স্বপ্ন পূরণ হলো না। ৩১ রানে হেরে গেছে বাংলাদেশ। প্রতিযোগিতার প্রথম আসরের চ্যাম্পিয়ন ভারত।

টি-২০ ফরম্যাটে হওয়া এই এশিয়া কাপে শুরুতে ব্যাট করে ভারতের ইমার্জিং দল ৭ উইকেটে ১২৭ রান তোলে। ওপেনার উমা ছেত্রী ২২ রান করেন। তিনে নামা দিনেশ ভিরিন্দা খেলেন সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস। তিনি ২৯ বলে পাঁচ চার ও এক ছক্কায় ওই ইনিংস গড়েন।

এছাড়া কনিকা আহুজা খেলেন ২৩ বলে ৩০ রানের ইনিংস। পরের ব্যাটাররা সেভাবে সুবিধা করতে না পারায় নাগালের মধ্যে ভারতীয় ‘এ’ দলকে আটকাতে পারে বাংলাদেশ।

জবাব দিতে নেমে বাংলাদেশ চার বল থাকতে ৯৬ রানে অলআউট হয়ে যায়। বাংলাদেশ ইমার্জিং নারী দলের হয়ে ওপেনার সাথি রানি ১৩ রান করেন, সোবহানা মুস্তারি খেলেন ১৬ রানের ইনিংস। নাহিদা আক্তার ১৭ রান করেন। অতিরিক্ত থেকে ১৬ রান না পেলে বাংলাদেশ ‘এ’ দলের হারের ব্যবধান আরও বড় হতে হতো।

এর আগে পাকিস্তান নারী ইমার্জিং দলকে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ নারী ইমার্জিং দল। তবে বৃষ্টির কারণে ভারত ও শ্রীলঙ্কার ম্যাচটি রিজার্ভ ডে’তেও মাঠে গড়ায়নি। পয়েন্টের ভিত্তিতে তাই ভারতের ‘এ’ দল ফাইনালে ওঠে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App