×

খেলা

ব্রাজিলের পরবর্তী কোচ আনচেলত্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুন ২০২৩, ১০:৪২ এএম

ব্রাজিলের পরবর্তী কোচ আনচেলত্তি

কার্লো আনচেলত্তি।

কাতার বিশ্বকাপের পর থেকে স্থায়ী কোচের খোঁজ করছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বর্তমানে অস্থায়ী কোচ র‍্যামন মেনেজেসের অধীনে প্রীতি ম্যাচ খেলতে পর্তুগালে রয়েছে।

যদিও সম্প্রতি জানা গিয়েছিল, নেইমারদের পরবর্তী কোচ হিসেবে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রথম পছন্দ ছিল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

এ কোচ জানিয়েছিলেন মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করতে চান তিনি। তবে এবার, ব্রাজিলের কোচ নিয়োগ নিয়ে বড় সুখবর দিয়েছেন সিবিএফ সভাপতি রদ্রিগেজ।

ক্রীড়াভিত্তিক গণমাধ্যম গোল ডটকমের প্রতিবেদন থেকে জানা যায়, সিবিএফ সভাপতি নিশ্চিত করেছেন যে আনচেলত্তিই হতে যাচ্ছেন ব্রাজিলের পরবর্তী কোচ। ২০২৪ সালে সেলেসাওদের দায়িত্ব নেবেন তিনি।

গিনির বিপক্ষে ব্রাজিলের জয়ের পর আনচেলত্তিকে নিয়ে কথা বলেন ব্রাজিলের অন্তরবর্তীকালীন কোচ র‍্যামন মেনেজেসও। একই সঙ্গে ব্রাজিলের শীর্ষ গণমাধ্যমগুলোও নিশ্চিত করেছে, ২০২৪ সালে ব্রাজিলের কোচ হতে যাচ্ছেন আনচেলত্তি।

জানা যায়, কোচ নিয়োগ নিয়ে চলতি মাসের শেষদিকে বিবৃতি দিতে পারে সিবিএফ। স্থায়ী কোচ হিসেবে সিবিএফ কাকে আনছে, লক্ষ্য কি সেগুলোই তুলে ধরা হবে সেই বিবৃতিতে। রিয়াল মাদ্রিদের সঙ্গে আনচেলত্তির চুক্তি থাকায় আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া সম্ভব নয় সিবিএফের পক্ষে।

আর সেজন্য আপাতত সিবিএফ সভাপতির মূল লক্ষ্য ২০২৪ সালে ব্রাজিল কোচের দায়িত্ব নিতে আনচেলত্তিকে মৌখিকভাবে রাজি করানো। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝিতে ব্রাজিলের ডাগআউটে দেখা যেতে পারে অন্যতম সফল এবং সেরা এই কোচকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App