×

খেলা

বর্ণবাদ বিরোধী ম্যাচেই বর্ণবাদের শিকার ব্রাজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২৩, ০৫:১৪ পিএম

বর্ণবাদ বিরোধী ম্যাচেই বর্ণবাদের শিকার ব্রাজিল

ছবি: সংগৃহীত

বার্সেলোনার আরসিডিই স্টেডিয়ামে গিনির বিপক্ষে দেখা গেল নতুন এক ব্রাজিলকে। প্রথমবারের মতো কালো জার্সি পরে নেমেছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মূলত ভিনিসিয়াস জুনিয়রের সঙ্গে বর্ণবাদী আচরণের প্রতিবাদ হিসেবে ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলছে ব্রাজিল। বর্ণবাদ বিরোধী অভিযানে প্রতিবাদের আমেজ আনতেই গিনির বিপক্ষে কালো জার্সি পরে সেলেকাওরা। ম্যাচটিতে ৪-১ গোলে জয় পেয়েছে ব্রাজিল।

তবে বর্ণবাদ বিরোধী এমন ম্যাচেও বর্ণবাদের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছে ভিনিসিয়াস জুনিয়র। তার এক বন্ধুর সঙ্গে মাঠের বাইরে করা হয়েছে বর্ণবাদী আচরণ। যার প্রতিবাদ করেছেন ভিনি নিজেই।

জানা গেছে, ব্রাজিল তারকার বন্ধু ফিলিপে সিলভা যখন মাঠে প্রবেশ করছিলেন, তখন এক নিরাপত্তাকর্মীর থেকে বাজে আচরণের শিকার হন তিনি। ওই নিরাপত্তাকর্মী পকেট থেকে কলা বের করে সিলভাকে বলেছেন, হাত ওপরে তোলো তোমার জন্য এটাই আমার অস্ত্র।

এক টুইট বার্তায় ভিনি লিখেছেন, 'যখন আমি বর্ণবাদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে কালো জার্সি পরে খেলছিলাম, ঠিক সে সময়ে আমার বন্ধু বর্ণবাদের শিকার হয়েছে। এমন ঘটনা দুঃখজনক। স্টেডিয়ামের পেছনের অবস্থা খারাপ ছিল। ওখানকার সিসিটিভি ফুটেজে কোথায়?'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App