×

খেলা

ইতালির স্বপ্নভঙ্গ করে ফাইনালে স্পেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ১১:৫৭ এএম

ইতালির স্বপ্নভঙ্গ করে ফাইনালে স্পেন

ছবি: এএফপি

উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে বৃহস্পতিবার নেদারল্যান্ডসকে অতিরিক্ত সময়ে কাঁদিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে হারিয়ে উয়েফা নেশনস লিগের ফাইনালে উঠেছে স্পেন।

নেশনস লিগের তৃতীয় আসর এটি। চার দলের এবারের ফাইনালসটি অনুষ্ঠিত হচ্ছে নেদারল্যান্ডসে। ম্যাচের তৃতীয় মিনিটেই ইয়েরিমো পিনোর গোলে এগিয়ে যায় স্পেন। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি স্প্যানিশরা।

প্রথমার্ধের ১১তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় ইতালি। পেনাল্টি থেকে চিরো ইম্মোবিলের গোলে স্কোরলাইন ১-১ দাঁড়ায়। দুই দলি তার পর আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে।

কিন্তু প্রথমার্ধে কেউ-ই আর গোলের দেখা পায়নি। ড্র নিয়ে বিরতিতে যায় দুদল। দ্বিতীয়ার্ধে ম্যাচের শুরুতেই একাধিক সুযোগ পায় উভয় দল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না তারা, অবশেষে ম্যাচের ভাগ্য বদলে যায় ৮৮ মিনিটে।

অতিরিক্ত সময়ের দিকে গড়ানো ম্যাচে স্পেনের হয়ে জয়সূচক গোলটি করেন হোসেলু। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে ম্যাচ জিতে নেন ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। গত আসরে ফাইনালে ফ্রান্সের বিপক্ষে হেরে খালি হাতে ফিরতে হয়েছিল স্প্যানিশদের। এবার টানা দ্বিতীয়বারের মতো উঠলেন উনাই সিমোনরা।

যেখানে প্রতিপক্ষ লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া। আগামী ১৮ জুন রোববার ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে স্পেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App