×

খেলা

পিএসজিতেই এমবাবাপ্পেকে দেখতে চান ফরাসি প্রেসিডেন্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুন ২০২৩, ১২:৩৩ পিএম

পিএসজিতেই এমবাবাপ্পেকে দেখতে চান ফরাসি প্রেসিডেন্ট

ছবি: সংগৃহীত

আগামী বছর চুক্তির মেয়াদ শেষ করে পিএসজি ছেড়ে দিতে চান এমবাপ্পে। এসব কথা জানার পর ক্লাব কর্তৃপক্ষ তাকে এবারই কোথাও পাঠিয়ে দিতে চায়, নয়তো চায় চুক্তির নবায়ন। এমবাপ্পের পিএসজি-পর্ব কিছুদিনের মধ্যে শেষও হয়ে যেতে পারে।

এমবাপ্পের দলবদলের ঘটনায় আবারও দৃশ্যপটে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ। গত বছর এমবাপ্পে রিয়াল মাদ্রিদে চলে যাওয়া প্রায় নিশ্চিতই করে ফেলেছিলেন। পরে মাখোঁ তাকে পিএসজিতে থেকে যেতে অনুরোধ করেন। ফ্রান্সের সরকারপ্রধান আবারও একই ভূমিকা পালনের কথা জানিয়েছেন। মাখোঁ বলেছেন, এমবাপ্পেকে তিনি প্যারিসে ধরে রাখার চেষ্টা করবেন।

গত বছর রিয়াল মাদ্রিদে যাওয়া থেকে পিছিয়ে আসার পর পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেছিলেন তিনি। চুক্তিতে ছিল দুই বছরের সঙ্গে আরও এক বছর মেয়াদ বাড়ানো যাবে। যা ক্লাব কর্তৃপক্ষকে ২০২৩ সালের জুলাইয়ের মধ্যে জানাতে হবে। কয়েক দিন আগে এমবাপ্পে ক্লাব কর্তৃপক্ষকে চিঠি লিখে জানান, সুযোগ থাকলেও বাড়তি এক বছর তিনি পিএসজিতে থাকবেন না। ২০২৪ সালের জুনে চুক্তির মেয়াদ পূর্ণ করে চলে যাবেন।

চুক্তি শেষ করে ‘ফ্রি এজেন্ট’ হিসেবে গেলে পিএসজি এমবাপ্পে দলবদল বাবদ কিছুই পাবে না। বরং এ বছর ছেড়ে দিলে বিক্রি বাবদ অর্থ পাওয়া যাবে। এমন অবস্থায় পিএসজির জন্য আশাবাদের কথা শোনালেন ফরাসি প্রেসিডেন্ট।

এএফপির খবরে বলা হয়, বুধবার প্যারিসে ভাইভাটেক শোর সাইডলাইনে এমবাপ্পেকে নিয়ে মাখোঁকে প্রশ্ন করেন এক পিএসজি সমর্থক। ফ্রান্সের প্রেসিডেন্ট তখন ‘এ বিষয়ে বিশেষ কিছু জানা নেই’ বললেও পরে মন্তব্য করেন, ‘তাকে ধরে রাখার চেষ্টা করবো’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App