×

খেলা

ঐতিহাসিক ম্যাচে জার্মানির হতাশা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২৩, ০৪:১৩ পিএম

ঐতিহাসিক ম্যাচে জার্মানির হতাশা

নিজেদের ইতিহাসে হাজারতম ম্যাচ খেলতে ইউক্রেনের বিপক্ষে মাঠে নেমেছিল জার্মানি। তাছাড়া ম্যাচটির আরেকটি বিশেষত্ব আছে কারণ এ ম্যাচ থেকে অর্জিত অর্থ দান করা হবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে ক্ষতিগ্রস্তদের তহবিলে। যদিও মাইলফলকের ম্যাচে কেবল হতাশাই সঙ্গী হয়েছে জার্মানির। ইউক্রেনের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে তারা।

ভেসারস্তাদিওনে অবশ্য ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যায় জার্মানি। মারিয়াস ওলফসের শট থেকে জাল খুঁজে নেন নিকলাস ফুলক্রুগ। কিন্তু এরপর দাপট দেখায় ইউক্রেন। শুধু সমতায়ই ফেরেনি, জার্মানিকে পিছিয়ে দেয় ৩-১ গোলের ব্যবধানে। পাল্টা আক্রমণে গিয়ে ১৮তম মিনিটে ইউক্রেনকে সমতায় ফেরান ভিক্টর সাইয়ানকোভ।

২৩তম মিনিটে আন্তোনি রুদিগারের আত্মঘাতী গোলে এগিয়ে যায় সফরকারীরা। বিরতির পরও অব্যাহত থাকে তাদের দাপট। তাতে ৫৬তম মিনিটে তৃতীয় গোলটি হজম করে জার্মানি। সেটা অবশ্য নিজেদের ভুলেই। বক্সের ভেতর জার্মান ডিফেন্ডার মাথিয়াস জিন্তারের কাছ থেকে বল কেড়ে নেন ইউক্রেনের আরতেম দোবিক। তার পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করতে কোনো ভুল করেননি সাইয়ানকোভ।

হারের মুখে থাকা জার্মান কোচ হান্সি ফ্লিক এরপর বেশ কয়েকটি বদল আনেন ম্যাচে। বদলি হিসেবে নেমে ৮৩ মিনিটে ব্যবধান কমান কাই হাভার্টজ। ম্যাচের যোগ করা সময়ে তাকে বক্সের ভেতর ফাউল করে নিজেদের পায়েই কুড়াল মারে ইউক্রেন। পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুল করেননি ইয়োশুয়া কিমিখ। জার্মানরাও হারের মুখ থেকে রক্ষা পায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App