×

খেলা

বাড়ছে টাইগ্রেসদের বেতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ১০:০০ পিএম

বাড়ছে টাইগ্রেসদের বেতন

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অষ্টম বোর্ড সভায় নারী ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্বান্ত হয়। ফাইল ছবি

নিজস্ব কার্যালয়ে সোমবার (১২ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অষ্টম বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সেই সভা চলে সন্ধ্যা পর্যন্ত। সভা শেষে বিসিবি সভাপতি নাজুমল হাসান পাপন গণমাধ্যমের মুখোমুখি হন। তখন তিনি বাংলাদেশ নারী দলের ক্রিকেটারদের বেতন বাড়ানো হবে বলে নিশ্চিত করেন।

বাংলাদেশ জাতীয় দলের পুরুষ ক্রিকেটাররা প্রতিটি আন্তর্জাতিক ম্যাচের পর এবং প্রতি মাসে যেই অর্থ পান, তার তুলনায় নারী ক্রিকেটারদের অনেক কম বেতন দেয় বিসিবি। সোমবার অনুষ্ঠিত অষ্টম সভায় এবার সেই বৈষম্যের পার্থক্য কিছুটা কমিয়ে আনার সিদ্ধান্ত নেয় বিসিবি। বর্তমানে নারী ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তিতে আছেন মোট ২৬ জন খেলোয়াড়। তাদের মধ্যে যারা আগে ৮০ হাজার টাকা পেতেন, তারা আগামীতে পাবেন ১ লাখ টাকা। তাছাড়া যাদের বেতন আগে ৩৫ হাজার টাকা ছিল, তাদের প্রত্যেকের বেতন বাড়িয়ে করা হয়েছে ৫০ হাজার টাকা। বোর্ড সভায় বাংলাদেশ নারী দলের সঙ্গে পরিবর্তিত হয়েছে বাংলাদেশ ‘এ’ দলের বেতন কাঠামোও। ‘এ’ দল সাধারণত গঠন করা হয় জাতীয় দলের পাইপলাইনের ক্রিকেটারদের দিয়ে। তাদের বেতনের দিকেও এবার নজর দিয়েছে বাংলাদেশ ক্রিকেটর সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বিসিবি ভবনে অনুষ্ঠিত সভায় ক্রিকেটারদের বেতনের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ সর্বশেষ ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের একটি ফিরতি ওয়ানডে সিরিজ খেলে। সেই সিরিজের তিনটি ম্যাচের একটিও কোনো টিভি চ্যানেলের মাধ্যমে বাংলাদেশ থেকে সরাসরি দেখা যায়নি। তখন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশের মানুষ খেলা উপভোগ করে। এমন পরিস্থিতির পরই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দেন, তিনি বিসিবির পক্ষ থেকে একটি স্পোর্টস টিভি চ্যানেল খোলার উদ্যোগ নেবেন। সোমবার সভায় এই বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে টিভি চ্যানেল প্রসঙ্গে পাপন গণমাধ্যমকে জানান, নিজেদের নামে টিভি চ্যানেলের আবেদন করবে বিসিবি। পাপন বলেন, ‘খেলা দেখা নিয়ে সমস্যা হচ্ছে। ডিপিএলের সময় কেউ পার্টিসিপেট (অংশগ্রহণ) করে না। শ্রীলঙ্কা, ইউএইর খেলা দেখায় আমাদেরটা দেখাতে আগ্রহী হয় না। আমরা বিসিবি টিভির জন্য আবেদন করবো। ইনশাআল্লাহ আমরা পেয়ে যাবো। পেয়ে গেলে আর খেলা দেখার জন্য অপেক্ষা করতে হবে না।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App