×

খেলা

টেস্ট অধিনায়কত্ব গর্বের বিষয়: লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২৩, ০৬:৪৩ পিএম

টেস্ট অধিনায়কত্ব গর্বের বিষয়: লিটন

লিটন কুমার দাস

সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইনজুরিতে পড়েন সাকিব আল হাসান। ইনজুরির কারণে ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যান বিশ্বসেরা এই অলরাউন্ডার। তাই ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র অনুপস্থিত সাকিব। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন লিটন কুমার দাস।

সোমবার (১২ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এসে লিটন বলছিলেন, টেস্টে নেতৃত্ব পাওয়া খুব বিশেষ কিছু না। তবে এটা তো অবশ্য একটা ভালো লাগার ব্যাপার কাজ করে। টেস্ট ক্রিকেটকে সবাই প্রধান্য দেয়। টেস্ট ক্রিকেটার হওয়াটাই অনেক বড় বিষয়। তার মধ্যে দেশের হয়ে অধিনায়কত্ব করা এটা তো অবশ্যই গর্বের বিষয়।

লিটন বলেন, টেস্ট ক্রিকেটটা হচ্ছে অবশ্যই গর্বের খেলা। আমি সবসময় অনুভব করি এটা গর্বের খেলা। দেশের হয়ে খেলাটাই অনেক গর্বের, তার মধ্যে টেস্ট ক্রিকেট। এটা নিয়ে ব্যক্তিগতভাবে আমার লক্ষ্য অনেক বড়। আমি আমার শতভাগ দেওয়ার চেষ্টা করবো সবসময়।

বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক লিটন। ফলে মাঠে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টুকটাক অধিনায়কত্ব করা হয়েছেও তার। ফলে এবার টেস্টে নেতৃত্ব দিতে গিয়ে স্নায়ূচাপে ভুগতে হবে না মনে করছেন লিটন।

লিটন বলেন, এরকম কোনো কিছুই ছিল না। এমনও হয়েছে যে সাকিব ভাই মাঠের বাইরে গেছেন, তখন আমাকে ১-২ ওভার হলেও অধিনায়কত্ব করতে হয়েছে। এটা নিয়ে তাই চিন্তা হয়নি।

উল্লেখ্য, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্টটি মাঠে গড়াবে ১৪ জুন থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App