×

খেলা

বৃষ্টিতে ভেস্তে গেল নারী ডিপিএলের ম্যাচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২৩, ০৮:৩৪ এএম

বৃষ্টিতে ভেস্তে গেল নারী ডিপিএলের ম্যাচ

বৃষ্টির কারণে গতকাল ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগের সবগুলো ম্যাচ পরিত্যাক্ত হয়। গতকাল মাঠে নেমেছিল আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব, বিকেএসপি ও রূপালি ব্যাংক নারী ক্রিকেট ক্লাব, কলাবাগান ক্রীড়া চক্র ও খেলাঘর সমাজকল্যাণ সংঘ এবং কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমি ও গুলশান ইয়ুথ ক্লাব।

বিকেএসপির তিন নম্বর মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর মুখোমুখি হয় মোহামেডান। আগে ব্যাট করতে নেমে মাত্র ১৯০ রানে অলআউট হয় আবাহনী। এরপর শুরু হয় বৃষ্টি। যে কারণে খেলা শুরু করা সম্ভব হয়নি। দলের হয়ে সর্বোচ্চ ৮৫ বলে ৭১ রান করেন শামিমা। ভারতীয় শিভানির ব্যাট থেকে আসে ৭৪ বলে ৫০ রান। পরের ব্যাটারদের কেউ তেমন বড় ইনিংস খেলতে না পারায় দুইশর আগেই থামে আবাহনীর ইনিংস। মোহামেডানের হয়ে ৩টি করে উইকেট নেন সালমা খাতুন, খাদিজাতুল কুবরা ও শারমিন আক্তার।

অপর ম্যাচে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান- বিকেএসপিকে অল্প রানেই থামিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ। কিন্তু বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় টেবিলের শীর্ষে থাকা দলটিকে। বিকেএসপির ৪ নম্বর মাঠে সুমাইয়া আক্তারের ফিফটির পরও ১৪৭ রানের বেশি করতে পারেনি বিকেএসপি। বিপরীতে ৭ ওভারে ১ উইকেটে ৩৮ রান করে রূপালী ব্যাংক। এরপর বৃষ্টিতে বন্ধ হওয়া খেলা আর শুরু করা যায়নি। আগে ব্যাট করতে নেমে ৮১ বলে ৫১ রান করেন বিকেএসপির অধিনায়ক সুমাইয়া। আর রূপালী ব্যাংকের হয়ে দারুণ বোলিংয়ে ১০ ওভারে ২৪ রানে ৪ উইকেট নেন তিথি রানি।

বিকেএসপির এক নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রকে দুইশর আগে থামায় খেলাঘর সমাজকল্যাণ সংঘ। কিন্তু বৃষ্টির কারণে রান তাড়ার সুযোগ পায়নি তারা। কলাবাগান অলআউট হয় ১৮৩ রানে।

জবাবে খেলাঘর ২.২ ওভারে ২ রান করার বৃষ্টি নামলে আর খেলা চালিয়ে নেয়া যায়নি। ব্যাট হাতে সর্বোচ্চ ৪১ রান করেন কলাবাগানের অধিনায়ক প্রাথ্যুশা কুমারি। লাখি খাতুন করেন ২৯ রান। খেলাঘরের হয়ে নুসরাত জাহান ৩টি উইকেট শিকার করেন। এছাড়া ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে বৃষ্টির কল্যাণে চলতি লিগে প্রথম পয়েন্ট পায় কেরানীগঞ্জ। নিজেদের প্রথম ছয় ম্যাচের সবকয়টিতে হেরেছিল তারা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ২১.৩ ওভারে ৪ উইকেটে ৬৮ রান তোলে গুলশান। এরপর নামে বৃষ্টি। পরে আর খেলা সম্ভব হয়নি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ওপেনার নিপা আক্তার। কেরানীগঞ্জের হয়ে বল হাতে ৬ ওভারে ৯ রানে ৩ উইকেট নেন টুম্পা চৌধুরি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App