×

খেলা

লিভারপুলে যোগ দিলেন বিশ্বকাপজয়ী ম্যাক আলিস্টার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২৩, ০৬:১৭ পিএম

লিভারপুলে যোগ দিলেন বিশ্বকাপজয়ী ম্যাক আলিস্টার

আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক আলিস্টার। ছবি: সংগৃহীত

ব্রাইটন থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক আলিস্টারকে ৫ কোটি ৫০ লাখ ইউরো দিয়ে কিনলেন লিভারপুল।

আর্জেন্টাইন এই তারকাকে পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ করে লিভারপুল, যা ২০২৮ সাল পর্যন্ত। আজ (৮ জুন) বিকেলে নিজ ওয়েবসাইটে ম্যাককে দলে ভেড়ানোর সিদ্ধান্তটি জানিয়েছে লিভারপুল।

২০১৯ সালের জানুয়ারিতে তিনি আর্জেন্টিনোস জুনিয়র্স থেকে ইংল্যান্ডের ক্লাবটিতে আসেন। এরপর অবশ্য দুই মেয়াদে আর্জেন্টিনোস জুনিয়র্স এবং বোকা জুনিয়র্সে ধারেও খেলেছেন।

২০২০ সালের মার্চে লিগে অভিষেক তার। তবে ব্রাইটনের সাবেক কোচ গ্রাহাম পটারের অধীনে খেলে নিজেকে তৈরি করেন এই ফুটবলার। অনেকে তাকে লুকা মদরিচের সঙ্গেও তুলনা করে থাকেন। ব্রাইটনের হয়ে সব মিলিয়ে ১১২ ম্যাচ খেলে ২০ গোল করেছেন তিনি।

আলিস্টারকে দলে ভেড়ানো নিয়ে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছেন, ‘আমরা একজন প্রতিভাবান, স্মার্ট, কৌশলগতভাবে দারুণ দক্ষ একজন ফুটবলারকে দলে ভেড়াচ্ছি। এটা আমাদের জন্য দারুণ খবর।

বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আলোচনায় আসেন তিনি। ফাইনালসহ একাধিক ম্যাচে দেখা মিলেছিল তার প্রতিভা। লিভারপুলে যোগ দেয়া নিয়ে এই মিডফিল্ডার বলেছেন, ‘এটা অসাধারণ অনুভূতি। স্বপ্ন সত্যি হয়ার মতো ব্যাপার। এখানে এসে দারুণ লাগছে। আমি মাঠে নামার জন্য মুখিয়ে আছি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App