×

খেলা

‘বিশ্বকাপ ব্যর্থতার পর পুনর্গঠন প্রক্রিয়ায় আছে ব্রাজিল’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২৩, ০২:৪১ পিএম

‘বিশ্বকাপ ব্যর্থতার পর পুনর্গঠন প্রক্রিয়ায় আছে ব্রাজিল’

ফাইল ছবি

কাতার বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নেয় ব্রাজিল। মেয়াদ শেষে বিশ্বকাপের পর দায়িত্ব থেকে সরে দাঁড়ান কোচ তিতে। এরপর থেকে নতুন কোচের খোঁজে আছে ব্রাজিল।

২০২২ বিশ্বকাপে ব্রাজিলকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা ছিল অনেক উঁচুতে। কিন্তু আরও একবার বিশ্ব সেরার মঞ্চ থেকে খালি হাতেই ফিরতে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এরপর থেকে দলটিতে নেই কোনো স্থায়ী কোচ। উইলিয়ানের কাছে সময়টি জাতীয় দলের জন্য পালাবদলের। অভিজ্ঞ এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বিশ্বাস, নতুন কোচ বেছে নেয়ার পর সঠিক পথের সন্ধান পাবে দল।

নেইমার-ভিনিসিউসদের সম্ভাব্য নতুন কোচ হিসেবে এখন পর্যন্ত সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তির নাম। গত মার্চে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি এদনালদো রদ্রিগেস বলেন, ব্রাজিলের কোচ হিসেবে তাদের প্রথম পছন্দ আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ অবশ্য বরাবরই বলে আসছেন তিনি রিয়ালেই থাকতে চান।

চলতি মাসে গিনি ও সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এই ম্যাচগুলোর জন্য শক্তিশালী দল বাছাই করেছে তারা। সেই দলে নেই উইলিয়ান। আপাতত সমস্যা না হলেও ভবিষ্যতের দিকে চোখ রেখে দলে পরিবর্তনের প্রয়োজন দেখছেন তিনি। সম্প্রতি স্ট্যাটস পারফর্মকে দেয়া সাক্ষাৎকারে ব্রাজিলের হয়ে ২০১৪ ও ২০১৮ বিশ্বকাপ খেলা এই ফুটবলার তুলে ধরেন জাতীয় দল নিয়ে তার মত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App