×

খেলা

রং দেখে পাকিস্তানের প্রধান কোচ নির্বাচন করা হয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ মে ২০২৩, ১০:৩৩ এএম

রং দেখে পাকিস্তানের প্রধান কোচ নির্বাচন করা হয়েছে

ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক চেয়ারম্যান রমিজ রাজা সর্বশেষ কোচ নির্বাচনের সমালোচনা করে বলেন, গায়ের রং দেখে দলের প্রধান কোচ নির্বাচন করা হয়েছে। পাকিস্তান দলের সাবেক অধিনায়ক রাজার মতে, স্থানীয় কোচদের প্রাপ্য সম্মান না দিয়ে গায়ের রং দেখে বিদেশিদের দলের কোচিংয়ের গুরু দায়িত্ব দেওয়া হয়েছে।

সম্প্রতি দুই বছরের জন্য পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের গ্র্যান্ট ব্র্যাডবার্ন। পরিচালক হিসেবে পাকিস্তানের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের কাউন্টি দল ডার্বিশায়ারের প্রধান কোচ মিকি আর্থার। একইসঙ্গে ডার্বিশায়ার ও পাকিস্তানের সঙ্গে কাজ করবেন আর্থার। এছাড়াও ব্যাটিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার অ্যান্ড্রু পুটিক ও বোলিং বিভাগে প্রোটিয়া পেসার মরনে মরকেলকে কোচের দায়িত্ব দিয়েছে পিসিবি।

বর্তমান প্রধান কোচ ব্র্যাডবার্নের সমালোচনা করে রাজা বলেন, পিসিবি একজন প্রধান কোচ নির্বাচন করেছে, যার কিনা ক্রিকেট সার্কিটে কোনো অভিজ্ঞতা নেই।

তিনি বলেন, আমাদের পুরো দল তাকে দিয়েছে পিসিবি। কারণ তার গায়ের রং আমাদের থেকে আলাদা। তারা বিশ্বাস করেন, তিনি কোনো রাজনীতি করবেন না। একজন নিম্নস্তরের মানসিকতার মানুষ এমনটি ভাবতে পারেন। সিস্টেম এবং কোচদের সম্মান করুন। কোচের গায়ের রং যদি আপনার মতো হয়, তাহলে ধরে নেবে রাজনীতি করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App