×

খেলা

জরিমানার সঙ্গে নিষিদ্ধ লিভারপুল কোচ ক্লপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মে ২০২৩, ০৪:০৬ পিএম

জরিমানার সঙ্গে নিষিদ্ধ লিভারপুল কোচ ক্লপ

ছবি: সংগৃহীত

লিভারপুল কোচ জার্গেন ক্লপকে জরিমানার সঙ্গে নিষিদ্ধ করা হয়েছে। প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে জয়ের পর রেফারি পল টিয়েরনির সমালোচনা করায় শাস্তি পেয়েছেন জার্গেন ক্লপ। টাচলাইনে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে লিভারপুল কোচকে।

একই সঙ্গে ক্লপকে ৭৫ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ২২ হাজার টাকা। ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন বিবৃতিতে এমনটাই জানিয়েছে।

এই নিষেধাজ্ঞার ফলে আগামী রোববার অ্যানফিল্ডে অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচে থাকতে পারবেন না এই জার্মান কোচ। তার দ্বিতীয় ম্যাচের নিষেধাজ্ঞা অবশ্য ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত স্থগিত করা হয়েছে। ফলে চলতি লিগে দলের শেষ ম্যাচে সাউথ্যাম্পটনের বিপক্ষে টাচলাইনে থাকতে পারবেন তিনি।

এপ্রিলে টটেনহ্যামের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচটি ৪-৩ গোলে জেতে লিভারপুল। ৯৪তম মিনিটে জয়সূচক গোলের পর উদযাপনের সময় দৌড়ে চতুর্থ অফিশিয়ালের সামনে গিয়ে বাজেভাবে উদযাপন করেন ক্লপ। এজন্য তাকে হলুদ কার্ড দেখান রেফারি।

পরে এই বিষয়ে টিয়েরনিকে নিয়ে ক্লপ সংবাদ সম্মেলনে বলেন, টিয়েরনির সঙ্গে আমাদের আগেও দেখা হয়েছিল। আমি সত্যিই জানি না, এই লোকটা আমাদের বিরুদ্ধে কেন। সে বলেছে তার কোনও সমস্যা নেই কিন্তু সেটা তো সত্যি নয়। কীভাবে আমার দিকে তাকায় দেখুন, আমি বুঝি না। কিন্তু আবারও? টটেনহ্যামের (২০২১ সালে) বিপক্ষে সে রেফারিং করছিল, যখন হ্যারি কেইনকে লাল কার্ড দেখানোর কথা। তার লাল কার্ড দিতে হতো। আর এই টিয়েরনি, এটা সত্যিই অদ্ভুত এবং বোঝা বড্ড কঠিন।

ক্লপের এমন মন্তব্য এবং ম্যাচজুড়ে তার উগ্র আচরণকে ভালোভাবে নেয়নি ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। যদিও ক্লপ পরে ক্ষমা চেয়েছেন। তিনি স্বীকার করে নেন তার মন্তব্য সঠিক ছিল না, যা বলেছেন আবেগ থেকে। তারপরও নিষেধাজ্ঞা থেকে বাঁচতে পারেননি লিভারপুল কোচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App