×

খেলা

নতুন চুক্তিতে নাপোলিতেই থাকছেন স্পালেত্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মে ২০২৩, ১২:৪৩ পিএম

নতুন চুক্তিতে নাপোলিতেই থাকছেন স্পালেত্তি

ছবি: সংগৃহীত

দীর্ঘ ৩৩ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে গত ৪মে সিরি আ’র ৫ ম্যাচ বাকি থাকতে লিগ শিরোপা জয় করে নাপোলি। দীর্ঘ সময়ে ক্লাবের অনেককিছু পরিবর্তিত হলেও পরিবর্তন আসেনি একটি জায়গায়। আর তা হলে শিরোপার খরা। অবশেষে কোচ মরিসিও স্পালেত্তির হাত ধরে চলতি মৌসুমে সিরি আ-লিগের শিরোপার ছোঁয়া পায় নাপোলি।

নাপোলির শিরোপা খরা কাটানো কোচের পারফরম্যান্সে খুুশি হয়ে তাকে ২০২৫ সাল পর্যন্ত রেখে দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। এখন পর্যন্ত এসএসসি নাপোলি ক্লাবের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও আগামী বৃহষ্পতিবার ক্লাব স্পালেত্তিকে রেখে দেয়ার ব্যাপারে বিবৃতি দিয়ে নিশ্চিত করবে বলে জানা যায়।

নাপোলির নির্বাহী পরিচালক আন্দ্রেয়া চিয়াভেল্লির সঙ্গে গত শনিবার রাতে ডিনারে বসেন নাপোলি সভাপতি অরেলিও দি লরেন্তিস। সেই ডিনারে উপস্থিত ছিলেন ক্লাবটিকে শিরোপা এনে দেয়া কোচ স্পালেত্তিও। ডিনার শেষে এই কোচের সঙ্গে ক্লাবের চুক্তি নবায়নের ব্যাপারে আলোচনা করেন নাপোলি সভাপতি এবং নির্বাহী পরিচালক। অনেক ক্ষেত্রেই দেখা যায় দুই পক্ষের চাহিদার অমিলের কারণে এসব বৈঠক সফলতার মুখ দেখে না।

তবে তাদের আলোচনা ছিল ফলপ্রসূ। ক্লাব সভাপতি এবং নির্বাহী পরিচালকের প্রস্তাবে রাজি হয়ে নাপোলিতে থাকতে সম্মত হয়েছেন স্পালেত্তি। ৬৪ বছর বয়সী এই শিরোপাজয়ী কোচ আগামী ২০২৫ সাল পর্যন্ত নাপোলির কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

সিরি আ’র চ্যাম্পিয়ন ক্লাবটিতে দীর্ঘ সময়ের জন্য জায়গা পাওয়ার সঙ্গে লিগ শিরোপা জেতানোর পুরস্কারও পাচ্ছেন স্পালেত্তি। নতুন চুক্তিতে তার বেতন আগের তুলনায় প্রায় ২৫ শতাংশ বাড়ানো হয়েছে। ২০২১ সালে নাপোলির দায়িত্ব নেওয়া স্পালেত্তি মৌসুমে ২৮ লাখ ইউরো পেতেন। যা বংলাদেশি মুদ্রায় প্রায় ৩২ কোটি ৭৮ লাখ টাকা।

আগামী মৌসুম থেকে তিনি পাবেন ৩৮ লাখ ইউরো (প্রায় ৪১ কোটি টাকা)। ৩৩ বছরের অপেক্ষা শেষ করতে ৩১ কোচ বদলাতে হয়েছে নাপোলিকে। এ সময়ে ক্লদিও রানিয়েরি, মার্সেলো লিপ্পি, জিয়ান পিয়েরো ভেনতুরা, মরিসিও সারি, রাফায়েল বেনিতেজ, এমনকি কার্লো আনচেলত্তির হাতে দায়িত্ব সঁপে দিয়েছিল ক্লাবটি। কিন্তু কেউই চূড়ান্ত সাফল্য এনে দিতে পারেননি।

স্পালেত্তির সঙ্গে বৈঠক শেষে লরেন্তিস বলেন, ‘স্পালেত্তি আমাদের সঙ্গেই থাকছেন। আমাদের প্রকল্প এখানেই থামছে না। এটা সবে শুরু। আমরা বারবার জিততে চাই। আমাদের পরবর্তী লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ।’ লরেন্তিস তাঁর কথার সঙ্গে কাজের মিলও দেখালেন। নাপোলিতে থেকে যাওয়ার ব্যাপারে স্পালেত্তি গণমাধ্যমকে জানান, ‘ক্লাব সভাপতির সঙ্গে ইতিবাচক আলোচনা হয়েছে। নিশ্চিত করে বলতে পারি, ভবিষ্যৎ বেশ রোমাঞ্চকর হতে চলেছে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App