×

খেলা

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে আইরিশ বোর্ডে পরিবর্তন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মে ২০২৩, ০৮:১৪ পিএম

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে আইরিশ বোর্ডে পরিবর্তন

ছবি: সংগৃহীত

ক্রিকেট আয়ারল্যান্ডের (সিআই) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন উইলিয়াম উইলসন। সিএর বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উইলসনের আগে সিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন ডেভিড গ্রিফিন। তার পরিবর্তে এবার দায়িত্ব পাওয়ার কথা ছিল মে শার্পের। তবে ব্যক্তিগত কারণে শেষ মুহূর্তে সে দায়িত্ব নিতে চাননি শার্প। ভাগ্যক্রমে প্রেসিডেন্ট হয়ে যান উইলসন। আগামী ১২ মাসের জন্য সিআই-এর সভাপতির ভূমিকা পালন করবেন তিনি। সিআই-এর প্রেসিডেন্ট নিযুক্ত হয়ে উচ্ছ্বসিত উইলসন। এতবড় দায়িত্ব পাওয়াটাকে সম্মানের বলছেন তিনি, ক্রিকেট আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট হওয়া, নর্থ-ওয়েস্ট ক্রিকেট ইউনিয়নের প্রতিনিধিত্ব করা আমার জন্য সম্মানের। প্রয়াত রয় টরেন্সকে স্মরণ করতে চাই। প্রশাসনিক কাজে আসার আগে ক্রিকেটীয় বড় ক্যারিয়ার ছিল উইলসনের। বয়সভিত্তিক থেকে শুরু, ১৯৮২ সালে যান ব্রিগেড ক্রিকেট ক্লাবে। কিংবদন্তি রয় টরেন্স অবসর গ্রহণের পর সেখানে অধিনায়কের ভূমিকা পালন করেন। ক্লাবটির হয়ে পাঁচটি আইরিশ সিনিয়র কাপ ফাইনাল খেলে দুটিতে শিরোপা জিতেছেন তিনি। ২০০১ সালে ক্রিকেট থেকে অবসর নেয়ার পর দুই মৌসুমের জন্য আইরিশ নর্থ-ওয়েস্টের নির্বাচক ছিলেন উইলসন।

আগামীকাল থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ। বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে পারলে কোয়ালিফায়ার না খেলেই বিশ্বকাপে জায়গা পেয়ে যাবে আয়ারল্যান্ড। মহাগুরুত্বপূর্ণ এই সিরিজের আগে মাঠের খেলা নিয়েই ভাবনায় বিভোর থাকার কথা আইরিশদের। তবে সিরিজের আগেই বোর্ডপ্রধান পরিবর্তন করল আইরিশ ক্রিকেট বোর্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App