×

খেলা

রেকর্ডের স্বাদ নিলেন হালান্ড, ম্যাচ জিতে তালিকার শীর্ষে সিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ১০:১৫ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের কীর্তিতে ভাগ বসালেন আর্লিং হালান্ড।

অল্প সময়ের ব্যবধানে ফুলহ্যাম সমতা টানলেও হুলিয়ান আলভারেজ বিরতির আগেই ফের এগিয়ে দিলেন ম্যানচেস্টার সিটিকে। এই লিড শেষ পর্যন্ত ধরে রেখে জয় তুলে নিল পেপ গার্দিওলার দল। আর্সেনালকে হটিয়ে তারা উঠল পয়েন্ট তালিকার শীর্ষে।

রোববার প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে জিতেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন সিটি। ৩২ ম্যাচে এটি তাদের ২৪তম জয়। ৭৬ পয়েন্ট নিয়ে গত ফেব্রুয়ারির পর প্রথমবারের মতো তারা দখল করেছে আসরের শীর্ষস্থান। এক ম্যাচ বেশি খেলে ৭৫ পয়েন্ট পাওয়া গানাররা নেমে গেছে দুইয়ে।

প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে রেকর্ড ৩৪ নম্বর গোলের দেখা পেলেন ২২ বছর বয়সী হালান্ড। সেজন্য তার লাগল মোটে ৩০ ম্যাচ। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে গত জুলাইতে ম্যান সিটিতে পাড়ি জমানো তারকা বসলেন অ্যালান শিয়েরার ও অ্যান্ডি কোলের পাশে। তারা দুজনেই অবশ্য ৩৪টি করে গোল করেছিলেন ৪২ ম্যাচের লিগে। এবার ৩৮ ম্যাচের লিগেই তাদের ছুঁয়ে ফেললেন হালান্ড।

১৯৯৩-৯৪ মৌসুমে নিউক্যাসল ইউনাইটেডের হয়ে ৪০ ম্যাচে ৩৪ গোল করেছিলেন ইংলিশ স্ট্রাইকার কোল। পরের মৌসুমেই তার স্বদেশি শিয়েরার ব্ল্যাকবার্ন রোভার্সের হয়ে ৩৪ গোল করেছিলেন ৪২ ম্যাচে। তাদেরকে টপকে এককভাবে রেকর্ড নিজের করে নেওয়ার জন্য আরো ছয় ম্যাচ আছে হালান্ডের হাতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App