×

খেলা

গ্রুপসেরা হয়ে বাছাইয়ের দ্বিতীয় ধাপে বাংলার মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ০৮:২৬ পিএম

গ্রুপসেরা হয়ে বাছাইয়ের দ্বিতীয় ধাপে বাংলার মেয়েরা

ছবি: সংগৃহীত

গ্রুপসেরা হয়ে বাছাইয়ের দ্বিতীয় ধাপে বাংলার মেয়েরা

বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী দলের উল্লাস

গ্রুপসেরা হয়ে বাছাইয়ের দ্বিতীয় ধাপে বাংলার মেয়েরা

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়া কাপের বাছাইপর্বে জালান বিসার স্টেডিয়াম বল দখলের লড়াইয়ে বাংলাদেশ ও সিঙ্গাপুরের মেয়েরা

এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়া কাপের বাছাইপর্বে রবিবার সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে বাংলাদেশ। ফলে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরা হয়ে বাছাইপর্বের দ্বিতীয় ধাপ নিশ্চিত করে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। এর আগে উদ্বোধনী ম্যাচেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল দল তুর্কমেনিস্তানের বিপক্ষে ৬-০ গোলের ব্যবধানে জিতেছিল। লাল-সবুজের প্রতিনিধিত্ব করা মেয়েদের পারফরম্যান্সে মুগ্ধ সিঙ্গাপুরের দর্শকরাও।

[caption id="attachment_426638" align="aligncenter" width="1024"] এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়া কাপের বাছাইপর্বে জালান বিসার স্টেডিয়াম বল দখলের লড়াইয়ে বাংলাদেশ ও সিঙ্গাপুরের মেয়েরা[/caption]

এএফসির চ্যাম্পিয়নশিপ বাছাইয়ের পরবর্তী রাউন্ডে খেলতে হলে ম্যাচটি জিততইে হবে এমন সমীকরণ নিয়ে খেলতে নামে রুমা-প্রীতিরা। কেননা মাচটি ড্র হলে বাংলাদেশ এবং সিঙ্গাপুরের পয়েন্ট দাঁড়াবে সমান ৪। আর গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে পরবর্তী রাউন্ডে খেলবে সিঙ্গাপুরের মেয়েরা। কঠিন সমীকরণ নিয়ে মাঠে নামলেও ম্যাচের শুরুর দিক থেকেই স্বাগতিক সিঙ্গাপুরের মেয়েদের চাপে ফেলে বাংলাদেশের মেয়েরা। বল দখলে রাখার সঙ্গে তাদের নান্দনিক খেলায় কোণঠাসা হতে থাকে স্বাগতিক দলটি। জিলান বাসার স্টেডিয়ামে তাদের উৎসাহ দেয়ার জন্য স্লোগানও দিতে থাকে অনেক দর্শক। প্রথমে বাংলাদেশের খেলা মাঝমাঠের মধ্যে সীমাবদ্ধ থাকলেও নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণ শুরু করে তারা। কয়েকবার আক্রমণ করে সিঙ্গাপুরের রক্ষণভাগের সামনে ব্যর্থও হতে হয় তাদের। তারপরও তারা নিজেদের আক্রমণাত্মক খেলা চালিয়ে যায়। এর সুবাদে ম্যাচের ২২তম মিনিটেই লিড পায় বাংলাদেশ। ছোটনের শিষ্যদের এক আক্রমণ ঠেকাতে গিয়ে নিজেদের ডি বক্সের ভেতর ফাউল করে বসে সিঙ্গাপুর অনূর্ধŸ-১৭ দলের রক্ষণভাগের এক খেলোয়াড়। সঙ্গে সঙ্গেই রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গোলের দেখা পান সুরভী আকন্দ প্রীতি। এরপর ম্যাচের ৫৫ মিনিটে আবারো স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন প্রীতি। আর সিঙ্গাপুর তৃতীয় গোলটি হজম করে ম্যাচের ৬২ মিনিটে। গোল করেন সুলতানা আক্তার।

এএফসি অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের বাছাই ম্যাচ হলেও সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে এই ম্যাচ নিয়ে উন্মাদনা অনেক। গ্যালারীতে বাংলাদেশি প্রবাসীরা রুমা-প্রীতিদের উৎসাহ দিয়েছেন প্রতিনিয়ত। এই টুর্নামেন্টে সরাসরি সম্প্রচার বা কোনো লাইভ স্ট্রিমিং হচ্ছে না। তবে প্রবাসী অনেকেই এই খেলা সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ স্ট্রিম করেছেন। সিঙ্গাপুরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের পারফরম্যান্স দেখে মুগ্ধ গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা। এত ছোট বয়সে তাদের চোখে জয়ের ক্ষুধা দেখে ভক্তরা উল্লাসে মাতেন জালান বিসার স্টেডিয়ামে। জাতীয় দল না হলেও গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা সিঙ্গাপুরে অবস্থানরত বাংলাদেশিদের আগ্রহ বাড়িয়ে তুলেছেন। এমনকি প্রবাসী বাংলাদেশিরা জাতীয় পতাকা নিয়ে স্টেডিয়ামের গ্যালারিতে বসে রুমা-জয়নবদের উৎসাহ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App