×

খেলা

বেনজেমার হ্যাটট্রিক, বড় হার আলমেরিয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ০৮:০৭ এএম

বেনজেমার হ্যাটট্রিক, বড় হার আলমেরিয়ার

ছবি: এএফপি

করিম বেনজেমার আগুন পারফরম্যান্সে লা লিগার আজকের ম্যাচে উড়ে গেছে আলমেরিয়া। শনিবার (২৯ এপ্রিল) নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাব্যুতে আলমেরিয়াকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। হ্যাটট্রিক করেছেন করিম বেনজেমা। বাকি একটি গোল করেন রদ্রিগো।

আলমেরিয়ার পক্ষে ব্যবধান কমানো গোল দুটি করেন ল্যাজারো ও রবার্তনে। গেল সপ্তাহে সান্তিয়াগো বের্নাব্যুতে খেলতে গিয়ে স্বাগতিক রিয়াল মাদ্রিদকে চমকে দিয়েছিল জিরোনা। ৪-১ গোলে হারিয়ে দিয়েছিল কার্লো আনচেলত্তির দলকে।

কোপা দেল রে'র ফাইনাল ও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবার আগে দলের এমন ছন্নছাড়া পারফরম্যান্স শঙ্কা বাড়িয়ে দিয়েছিল লস ব্লাঙ্কোস ভক্তদের।

কাতার বিশ্বকাপের পর থেকেই যে দল ভুগছে ধারাবাহিকতার অভাবে। বিশ্বকাপের আগের ১৪ ম্যাচে মাত্র একটিতে হারের মুখ দেখে রিয়াল। এই দলটাই কিনা পরের ১৮ ম্যাচের মধ্যে হেরেছে পাঁচ ম্যাচে। ড্রও করেছে তিন ম্যাচে।

তবে এদিন জিরোনা ম্যাচের হতাশা পেছনে ফেলে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে রিয়াল। তাতে পঞ্চম মিনিটেই গোলের দেখা পায় স্বাগতিক দলটি। ভিনিসিউস-করিম বেনজেমা জুটির হাত ধরেই লিড পায় রিয়াল।

বাঁ দিক থেকে একজনকে কাটিয়ে বক্সে ঢুকে ছয় গজ বক্সের বাইরে বেনজেমাকে খুঁজে নেয় ভিনিসিউস। অরক্ষিত বেনজেমা সহজেই লক্ষভেদ করেন। এদিন বল দখলে রেখে একের পর এক দারুণ আক্রমণ শানাতে থাকে রিয়াল। বাঁ প্রান্তে রীতিমতো ত্রাস ছড়াতে থাকেন ভিনি। সপ্তদশ মিনিটেই দ্বিতীয় গোলের দেখা পেয়ে যায় রিয়াল।

ডান দিক থেকে বক্সে ঢুকে রদ্রিগো প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে অসাধারণ দক্ষতায় বল ধরে রেখে কাটব্যাক করেন। প্রথম ছোঁয়াতেই আলমেরিয়ার গোলরক্ষক ফের্নান্দো মার্তিনেসকে পরাস্ত করেন রিয়ালের অধিনায়ক বেনজেমা। এই গোলেই রেকর্ডবুকে নিজের জায়গাটা আরেকটু ওপরে নিয়ে গেলেন ফ্রান্সের সাবেক ফরোয়ার্ড।

মেক্সিকান স্ট্রাইকার হুগো সানচেজকে ছাড়িয়ে লা লিগার ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ গোলদাতার স্থানে বসলেন তিনি। ২৩৫ গোল বেনজেমার, তার ওপরে আছেন তেলমো জারা (২৫২), ক্রিস্টিয়ানো রোনালদো (৩১১) ও লিওনেল মেসি (৪৭৪)। ৪২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা। বক্সে লুকাস ভাজকেজকে ফাউল করলে রিয়ালের পক্ষে পেনাল্টি দেন রেফারি। স্পটকিকে গোলরক্ষকে পরাস্ত করে এবারের লিগে ১৭তম গোলটি করেন। এই গোল করতে তাকে খেলতে হয়েছে ১৭ গোল।

চলতি মৌসুমে এটি তার তৃতীয় হ্যাটট্রিক এবং এর প্রতিটিই চলতি এপ্রিল মাসে। ২ এপ্রিল রিয়াল ভায়োদলিদের বিপক্ষে হ্যাটট্রিকের তিনদিন পর কোপা দেল রে'র সেমিফাইনালে ন্যু ক্যাম্পে বার্সেলোনার বিপক্ষেও তিনবার জ্বালে বল পাঠান ৩৫ বছর বয়সী বেনজেমা। বিরতির ঠিক আগে খেলার ধারার বিরুদ্ধেই ব্যবধান কমায় আলমেরিয়া। বাঁ দিক থেকে সতীর্থের পাস পেয়ে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ল্যাজারো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও একটি গোল করে রিয়াল। দানি সেবায়োসের পাস থেকে বক্সের বাইরে থেকে জোরাল শটে চলতি লিগে ষষ্ঠ গোলটি করেন রদ্রিগো।

নিজেদের ভুলে ৬১ মিনিটে আরও একটি গোল খায় রিয়াল। কোর্তোয়ার পাস ধরে টনি ক্রুস বক্সেই রুডিগারকে বল বাড়ান। সেই দুর্বল পাস ধরেই আক্রমণ শানিয়ে গোল করে আলমেরিয়া। হেডে গোলটি করেন লুকাস রবার্তোনে। এই জয়ে ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়েই থাকল রিয়াল। এক ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। আর ৩২ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আলমেরিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App