×

খেলা

পঞ্চাশে শচীন টেন্ডুলকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৩, ০১:০০ পিএম

পঞ্চাশে শচীন টেন্ডুলকার

ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ ফিফটির রেকর্ড বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার শচীন টেন্ডুলকারের। এবার নিজ জীবনেও পঞ্চাশের পথে তিনি। সোমবার (২৪ এপ্রিল) ৫০ বছর পূর্ণ হবে লিটল মাস্টারের। তবে এই ব্যাটিং গ্রেটের মতে, এটি হতে যাচ্ছে তার জীবনের মন্থরতম ফিফটি।

বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেটারের জন্মদিনটা দুইদিন আগেই বেশ ঘটা করে পালন করল আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স। শনিবার (২২ এপ্রিল) ওয়াংখেড়েতে মুম্বাই বনাম পাঞ্চাব ম্যাচে দলের মেন্টরের জন্য বিশেষ আয়োজন করে কর্তৃপক্ষ। ম্যাচ চলাকালেই কাটা হয় জন্মদিনের কেক। ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে বলা হয়েছিল, স্টেডিয়ামের প্রতিটি আসনে রাখা থাকবে শচীনের মুখোশ। মাঠের ৩৩ হাজার ক্রিকেটপ্রেমীকে অনুরোধ করা হয় শচীনের জন্য বিশেষ মুখোশটি পরার জন্য। তাহলে সে সময় যে দিকেই তাকাবেন শুধু নিজেকে দেখতে পাবেন শচীন।

এসময় শচীনের সঙ্গে সেলফি তোলারও সুযোগ পেয়েছেন ক্রিকেটপ্রেমীরা। স্টেডিয়ামের বাইরে রাখা ছিল শচীনের অবয়ব। এমন আয়োজনে আপ্লুত শচীনও। কেক কাটার পর ধারাভাষ্যকার রবি শাস্ত্রীকে হাসতে হাসতেই ভারতীয় এই ক্রিকেট ঈশ্বর বললেন, ‘এটাই আমার জীবনের মন্থরতম ফিফটি। আগে কোনো দিন এত দেরি করে ৫০ করিনি।’

১৯৮৩ সালে বিশ্বকাপ জয়ের পর থেকেই ক্রিকেট খেলার স্বপ্নটা শুরু হয়েছিল উল্লেখ করে শচীন বলেন, ভারতের হয়ে এত বছর খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। ১৯৮৯ থেকে খেলা শুরু করার পর এখন ২০২৩, ৩৪ বছর ক্রিকেটের সঙ্গে যুক্ত। এটাই আমার জীবনের সবচেয়ে ভাল সময়।

২২ এপ্রিল ১৯৯৮ সালে শারজায় শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩১ বলে ১৪৩ রানের অনবদ্য এক ইনিংস খেলেছিলেন শচীন। তাই জন্মদিন উদযাপন ছাড়াও ২২ এপ্রিল আরেক দিক থেকেও শচীনের জন্য বিশেষ দিন ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App