×

খেলা

হেটমায়ার-স্যামসন ঝোড়ো ব্যাটিংয়ে শীর্ষে রাজস্থান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ১২:৫৮ পিএম

হেটমায়ার-স্যামসন ঝোড়ো ব্যাটিংয়ে শীর্ষে রাজস্থান

ছবি: এনডিটিভি

১৭৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য পাড়ি দিতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় রাজস্থান রয়্যালস। তবে অধিনায়ক সাঞ্জু স্যামসন এবং ক্যারিবীয় ব্যাটার শিমরন হেটমায়ারের ঝোড়ো ইনিংসের ওপর ভর করে গুজরাটকে ৩ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে রাজস্থান।

আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে স্বাগতিক গুজরাট টাইটান্স।

জবাব দিতে নেমে ১৯.২ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ঋদ্ধিমান সাহার উইকেট হারায় গুজরাট। মাত্র ৪ রান করেন ঋদ্ধি।

শুভমান গিল করেন ৩৪ বলে ৪৫ রান। সাই সুদর্শন ১৯ বলে ২০ রান করে আউট হন। ১৯ বলে ২৮ রান করেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৩০ বলে সর্বোচ্চ ৪৬ রান করেন ডেভিড মিলার। ৩টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। ১৩ বলে ২৭ রান করেন অভিনব মনোহর। ৩টি ছক্কার মার ছিল তার ইনিংসে।

শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে গুজরাট। রাজস্থানের হয়ে ২ উইকেট নেন সন্দীপ শর্মা, ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা এবং ইয়ুজবেন্দ্র চাহাল। জয়ের জন্য ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৪ রানেই বিদায় নেয় দুই ওপেনার। যজস্বি জসওয়াল ১ রানে এবং জস বাটলার শূন্য রানে ফিরে যান।

এই বিপর্যয় কাটিয়ে তোলার চেষ্টা করেন দেবদূত পাডিক্কাল এবং সাঞ্জু স্যামসন। ৪৩ রানের জুটি গড়েন দু’জন। এ সময় ২৫ বলে ২৬ রান করে আউট হন পাডিক্কাল।রায়ান পারাগও আউট হয়ে যান মাত্র ৫ রান করে। ৫৫ রানে পরাগ আউট হওয়ার পর জুটি বাধেন স্যামসন এবং হেটমায়ার। ৫৯ রানের জুটি গড়েন তারা। ৩২ বলে ৩ বাউন্ডারি এবং ৬ ছক্কায় ৬০ রান করে আউট হন অধিনায়ক স্যামসন। এরপর দ্রুব জুরেল ১০ বলে ১৮ রান করে এবং অশ্বিন ৩ বলে ১০ রান করে আউট হন।

শিমরন হেটমায়ার ২৬ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। ২টি বাউন্ডারির সঙ্গে তিনি ৫টি ছক্কার মার মারেন। ১৯.২ ওভারেই জয় নিয়ে মাঠ ছাড়েন হেটমায়ার এবং ট্রেন্ট বোল্ট।

গুজরাটের হয়ে মোহাম্মদ শামি নেন ৩ উইকেট। ২ উইকেট নেন রশিদ খান। ১টি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া এবং নুর আহমদ। এই জয়ে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে উঠে গেছে রাজস্থান র‌য়্যালস।

৬ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে লখনৌ সুপার জায়ান্টস, গুজরাট টাইটান্স এবং পাঞ্জাব কিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App