×

খেলা

ম্যানসিটির সহজ জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ১২:৩৯ পিএম

ম্যানসিটির সহজ জয়

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে লেস্টারকে ৩-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। ম্যাচের প্রথমার্ধেই ৩ গোলে এগিয়ে যায় সিটিজেনরা। বিরতির পর এক গোল পরিশোধ করে ব্যবধান কমায় অতিথিরা।

একপেশে জয়ে আর্সেনালের সঙ্গে ব্যবধান ৩-এ নামিয়ে আনল ম্যানসিটি। ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে গানাররা। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা গার্দিওলার দলের পয়েন্ট ৭০। গোল, রেকর্ড আর আর্লিং হলান্ড যেন একার্থবোধক শব্দ। ঝর্ণার পানির মতো অবিরাম ধারায় গোল করে চলেছেন নরওয়ের এই স্ট্রাইকার।

জোড়া গোলে প্রিমিয়ার লিগ ইতিহাসে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে মোহামেদ সালাহকে ছুঁয়ে ফেলেছেন হলান্ড। ২০১৭-১৮ মৌসুমে ৩২ গোল করেছিলেন মিসরীয় জাদুকর। নরওয়েজিয়ান স্ট্রাইকার আট ম্যাচ বাকি থাকতেই ভাগ বসালেন তার রেকর্ডে। মজার ব্যাপার হলো, লিভারপুলের হয়ে সালাহ রেকর্ডটা করেছিলেন নিজের অভিষেক মৌসুমে।

হলান্ডও ঠিক তাই করলেন ম্যানসিটির হয়ে। ম্যাচের ৫ মিনিটে কর্নার থেকে রদ্রির হেডে পাওয়া বলে ম্যানসিটিকে এগিয়ে নেন জন স্টোনস। ৮ মিনিট পরে জ্যাক গ্রিলিশের ক্রস উইলফ্রেড এনডিডির হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে গোল ব্যবধান ২-০ করেন হলান্ড। ১২ মিনিট পর সালাহ রেকর্ডে ভাগ বসান ম্যানসিটির এই স্ট্রাইকার।

এনডিডিকে বোকা বানিয়ে হলান্ডকে পাস বাড়ান কেভিন ডি ব্রুইনা। দুর্দান্ত আক্রমণ থেকে গোল করতে ভুল করেননি ২২ বছর বয়সী তারকা। ৭৫ মিনিটে লেস্টারের হয়ে সান্ত্বনাসূচক গোল করেন কেলেচি ইহেয়ানাচো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App