×

খেলা

রুদ্ধশ্বাস এক জয় লখনৌর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২৩, ১০:৫৪ এএম

রুদ্ধশ্বাস এক জয় লখনৌর

ছবি: আনন্দবাজার

টানা দুদিন দমবন্ধ করা ম্যাচ দেখলো ক্রিকেটপ্রেমীরা। রিঙ্কু সিংয়ের শেষ ওভারে পাঁচ ছক্কায় ২০৫ রানের বড় লক্ষ্য তাড়া করে অবিশ্বাস্য জয় পায় কলকাতা নাইট রাইডার্স। আর এবার যেন সেই নাটকীয়তাকেও হার মানিয়ে লখনৌ সুপার জায়ান্টস শেষ বলে এসে ১ উইকেটের রুদ্ধশ্বাস জয় পেল।

লখনৌর সামনে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ২১৩ রানের লক্ষ্য দেয়। নিকোলাস পুরান ১৯ বলে ৬২ রানের দানবীয় এক ইনিংস খেলে বসেন। পায় লখনৌ। নাটকীয়তার ম্যাচে ২১৩ তাড়া করতে নেমে ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল লখনৌ। সেখান থেকে মার্কাস স্টয়নিস ৩০ বলে ৬ চার আর ৫ ছক্কায় ৬৫ রানের মারকুটে ইনিংস খেলেন।

এরপর অসাধ্য সাধনের মূল কাজটা করেন নিকোলাস পুরান। ৪ বাউন্ডারি আর ৭ ছক্কার মারে ১৯ বলে ৬২ রানের ইনিংস খেলে ম্যাচটা হাতের মুঠোয় নিয়ে আসেন পুরান। তারপরও নাটক হয়েছে। ১৭তম ওভারের শেষ বলে পুরান আউট হন।

শেষ ওভারে ৫ রান দরকার ছিল লখনৌর। হাতে ৩ উইকেট। হর্ষল প্যাটেল প্রথম ৫ বলে ৪ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। পিনপতন নীরবতা তখন ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে। লখনৌর ১ বলে দরকার ১।

ব্যাঙ্গালুরু শেষ উইকেটটি ফেলে দিতে পারলে ম্যাচ টাই। এমন সময় ননস্টাইকের রবি বিষ্ণুই অর্ধেক ক্রিজ চলে গেলে শেষ সময়ে খেয়াল করে মানকাডিং করতে যান হর্ষল প্যাটেল। প্রথম দফায় স্টাম্প ভাঙতে না পেরে থ্রো করেন হর্ষল। ততক্ষণে বিষ্ণুই চলে এসেছেন ক্রিজের ভেতর। শেষ বলটি স্ট্রাইকিং এন্ডে থাকা আভেশ খান লাগাতে পারেননি, উইকেটরক্ষক দিনেশ কার্তিকের কাছে চলে যায়। কিন্তু কার্তিক প্রথম দফায় বল ধরতে না পারলে দৌড় দেন আভেশ, হয়ে যায় এক রান। রুদ্ধশ্বাস এক জয় পায় লখনৌ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App