×

খেলা

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় উইলিয়ামসন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৩, ১২:১৯ পিএম

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় উইলিয়ামসন

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচেই ইনজুরিতে পড়েন নিউজিল্যান্ডের অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটার কেন উইলিয়ামসন। চেন্নাই সুপার কিংসের ওপেনার ঋতুরাজ গাইকোয়াড়ের মারা ছক্কা লাফিয়ে ফেরাতে গিয়ে হাঁটুর ইনজুরিতে পড়েন গুজরাট টাইটান্সের এই ক্রিকেটার।

স্ক্যান করিয়ে দেখা যায় উইলিয়ামসনের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার ডান হাঁটুতে সার্জারি করাতে হবে। যা থেকে সেরে উঠতে দীর্ঘ সময় লাগবে। তাই ধরনা করা হচ্ছে ভারতে অনুষ্ঠিত অক্টোবরের বিশ্বকাপে খেলা হবে না উইলিয়ামসনের।

সাধারণত লিগামেন্ট ইনজুরিতে সার্জারি করালে পুরোপুরি সুস্থ হতে ছয় মাস সময় লাগে। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় সার্জারি করাতে তার এখনও তিন সপ্তাহের মতো অপেক্ষা করতে হবে। সব মিলিয়ে এপ্রিলের শেষে সার্জারি হবে তার। সুস্থ হয়ে পূর্ণ ফিটনেস নিয়ে ঠিক ছ’মাস পরে তার বিশ্বকাপ খেলার কঠিন হবে।

তবে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড দলের সেরা ক্রিকেটারকে বিশ্বকাপে পাওয়ার আশা ছাড়ছেন না। তিনি বলেন, আমরা কেনকে পাওয়ার আশা পুরোপুরি ছেড়ে দিচ্ছি না। আগামী ছয় মাসের মধ্যে মাঠে ফিরতে কেনকে বেশ কিছু মাইলফলক স্পর্শ করতে হবে। সময়টা কেনের জন্য খুব কঠিন। এই মুহূর্তে আমরা তার পাশে রয়েছি।

আকস্মিক ইনজুরিতে পড়ায় উইলিয়ামসন হতাশা ব্যক্ত করে বলেন, গেল ক’দিন গুজরাট টাইটান্স ও নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের থেকে অসাধারণ সমর্থন পেয়েছি। স্বভাবতই ইনজুরিতে পড়ায় হতাশ। কিন্তু আমি দ্রুত সার্জারি সম্পন্ন করে মাঠে ফেরার কার্যক্রম শুরু করতে চাই। ফিরতে কিছুটা সময় লাগবে। তবে দ্রুত মাঠে ফেরার জন্য আমি সম্ভাব্য সবকিছু করতে রাজি আছি। আগামী কয়েক মাসে গ্যারি (কোচ) ও দলের জন্য কিছু করতে মুখিয়ে আছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App