×

খেলা

বাটলার ঝড়ে উড়ে গেল হায়দরাবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ১০:২৯ পিএম

বাটলার ঝড়ে উড়ে গেল হায়দরাবাদ

আইপিএলে রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২২ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতেন জস বাটলার

ভারতের জনপ্রিয় টুর্নামেন্ট আইপিএলে রবিবার (৩ এপ্রিল) দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস। টান টান উত্তেজনায় ঠাসা ম্যাচে শেষ হাসি হেসেছে স্যামসন বাহিনী। এদিন রোমাঞ্চ ছড়ানো ম্যাচে আগে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করে রাজস্থান রয়্যালস। জবাবে স্যামসন বাহিনীর বোলিং তোপে ৮ উইকেট খুইয়ে ১৩১ রান তোলে হায়দরাবাদ। ফলে ৭২ রানের বড় ব্যবধানে জিতেছে রাজস্থান রয়্যালস। জস বাটলার ২২ বলে ৫৪ রানের ইনিংস খেলার সুবাদে ম্যাচসেরা পুরস্কার লুফে নেন। আর নিজেদের মাঠে একদমই লড়াই করতে পারেনি ভুবনেশ্বর কুমারের দল।

এদিকে টস হেরে রাজস্থান আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষের বোলারদের শাসন করেছে। দুই ওপেনার জসওয়াল ও জস বাটলার শুরুতেই সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের পিটিয়ে তুলাধুনা করেন। তারা দুজন ওপেনিং জুটিতেই পাওয়ার প্লেতে ৮৫ রান যোগ করেন। তবে দ্রুত রান তুলতে গিয়ে বাটলার ব্যক্তিগত ৫৪ রানে ফারুকির বলে বোল্ড হয়েছেন। তার ২২ বলের ইনিংসে ছিল সাতটি চার ও তিনটি ছক্কার মার। বাটলারের আউটের পর হাফসেঞ্চুরি করেছেন জসওয়াল ও অধিনায়ক সানজু স্যামসনও।

জসওয়াল ৫৪ রানে ফিরতেই মাত্র ২ রানে আউট হয়েছেন দেবদূত পাদিক্কাল। রায়ান পরাগও ৭ রানের বেশি করতে পারেননি। এরপর অবশ্য শুরুর দিকে যে ছন্দ ছিল, তা কাজে লাগাতে সক্ষম হলে পাদিক্কাল-পরাগ জুটি রান আরো বাড়তে পারত। প্রথম দশ ওভারে ১২২ রান যোগ হলেও শেষ দশ ওভারে ৮৮ রান যোগ হয়েছে। তবে অধিনায়ক স্যামসনের ৫৫ রানের ঝড়ো ইনিংস ও শিমরন হেটমায়ারের ২২ রানের কার্যকরী ইনিংসের সুবাদে রাজস্থান ২০৩ রান করতে পেরেছে।

স্যামসন বাহিনীর দেয়া ২০৪ রানের জবাবে শুরুটা ভালো করতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ। ট্রেন্ট বোল্টের বোলিং তোপে শূন্য রানেই ২ উইকেট খুইয়ে চাপে পড়ে হায়দরাবাদ। এরপর বল হাতে ভেল্কি দেখান জুবেন্দর চাহাল। দলীয় ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে আরো চাপে পড়ে দলটি। এরপর দলীয় ৮১ রানে ৭ উইকেট হারালে তাদের জন্য ম্যাচটি কঠিন হয়ে যায়। পরে ধুঁকতে ধুঁকতে ১৩১ রানে থামে হায়দরাবাদ। তবে ৩২ বলে ৩২ রানে অপরাজিত থাকেন সাত নম্বরে নামা আবদুল সামাদ।

এছাড়া বল হাতে রাজস্থান রয়্যালসের চাহাল ১৭ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেন। ২১ রানে ২ উইকেট ট্রেন্ট বোল্টের।

অন্যদিকে শনিবার দিল্লি ক্যাপিটালসের যেমন শুরু হওয়ার দরকার ছিল, হয়েছে ঠিক তার উল্টো। মার্ক উড পঞ্চম ওভারে পৃথ্বী শ ও মিচেল মার্শকে পরপর দুই বলে ফিরিয়ে হ্যাটট্রিকের হাতছানি পান। সরফরাজ খানকে আউট করতে পারেননি ইংলিশ পেসার। তবে ইনিংস শেষে তার নামের পাশে উইকেট পাঁচটি। এই আইপিএলে প্রথম ফাইফার উডের। তার গতির কাছে পরাস্ত হয়েছে দিল্লি, থেমেছে ৯ উইকেটে ১৪৩ রানে। লক্ষ্নৌ সুপার জায়ান্টস ৫০ রানের বিশাল জয়ে প্রতিযোগিতা শুরু করেছে। উডের আগুনঝরা বোলিংয়ের আগে দলকে বড় পুঁজি এনে দেয় কাইল মায়ার্সের ঝড়। ৩৮ বলে ৭৩ রান করেন উইন্ডিজ ওপেনার। তার ইনিংসে ছিল ২ চার ও ৭ ছয়। দীপক হুদার সঙ্গে ৭৮ রানের জুটি গড়েন তিনি, করেন ২৮ বলে হাফসেঞ্চুরি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App