×

খেলা

লিডসকে উড়িয়ে দিলো আর্সেনাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ০৩:২২ পিএম

লিডসকে উড়িয়ে দিলো আর্সেনাল

ছবি: এএফপি

ইউরোপীয় ক্লাব ফুটবলের আজকের ম্যাচে লিডস ইউনাইটেডকে ৪-১ গোলে স্রেফ উড়িয়ে দিয়েছে আর্সেনাল। ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল হেসুসের জোড়া গোলে বড় জয় তুলে নিয়েছে গানাররা।

বাকি দুই গোল করেছেন বেন হোয়াইট এবং গ্রানিত শাকা। লিডসের হয়ে একমাত্র গোলটি করেন রাসমাস ক্রিস্টেনসেন। শিরোপার পথে ধীরে ধীরে এগিয়ে চলা আর্সেনালের জন্য এখন প্রতিটি ম্যাচই খুব গুরুত্বপূর্ণ এবং প্রতিটি ম্যাচেই দাপটের সঙ্গে জয় নিয়ে এগিয়ে চলছে তারা।

এই জয়ের পর ম্যানসিটির সঙ্গে আবারও ৮ পয়েন্টের ব্যবধান তৈরি করলো আর্সেনাল। যদিও একটি ম্যাচ বেশি খেলেছে তারা। ২৯ ম্যাচ শেষে আর্সেনালের পয়েন্ট ৭২। ২৮ ম্যাচে ম্যানসিটির পয়েন্ট ৬৪।

৫০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ম্যানইউ। ২৬ পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে রয়েছে লিডস ইউনাইটেড। কাতার বিশ্বকাপে পাওয়া চোট কাটিয়ে ৫ মাস পর আগেই মাঠে ফিরেছিলেন হেসুস।

তবে বদলি হিসেবে মাঠে নেমেছেন টানা তিন ম্যাচ। এবারই ছিলেন সেরা একাদশে। প্রথম একাদশে সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন তিনি। করলেন জোড়া গোল। ৩৫তম মিনিটে পেনাল্টি কিক থেকে নিজের প্রথম গোল করেন হেসুস। ওই সময় নিজেই লিডসের লুক অ্যাইলিংয়ের ফাউলের শিকার হন তিনি। সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।

পেনাল্টি থেকে গোল পেয়ে এগিয়ে যায় আর্সেনাল।গত বছর অক্টোবরের পর ক্লাবের হয়ে এই প্রথম গোল করলেন ২৫ বছর বয়সি এই ফুটবলার। প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৭ মিনিটে) বেন হোয়াইট ব্যবধান দ্বিগুণ করেন। গ্যাব্রিয়েল মার্টিনেল্লির কাছ থেকে বল পেয়ে গোলটি করেন হোয়াইট। এর কিছুক্ষণ পরই জোড়া গোল সম্পন্ন করেন হেসুস। লিয়ান্দ্রো ত্রোসার্দের কাছ থেকে বল পেয়ে ৫৫ মিনিটে আর্সেনালকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। এরপর লিডস একটি গোল পরিশোধ করে।

৭৬তম মিনিটে লিডসের হয়ে গোলটি করেন রাসমাস ক্রিস্টেনসেন। ৮৪তম মিনিটে গ্রানিত শাকার গোলে বড় জয় নিশ্চিত হয় আর্সেনালের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App