×

খেলা

গোলকিপারকে মেরে স্টেডিয়ামে ৪০ বছর নিষিদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ১২:২৯ পিএম

গোলকিপারকে মেরে স্টেডিয়ামে ৪০ বছর নিষিদ্ধ

ছবি: সংগৃহীত

প্রতিপক্ষ গোলকিপারের ওপর হামলায় দোষী প্রমাণিত হওয়ায় এক ভক্তকে আইন্দহোফেনের ফিলিপস স্তাদিওনের স্টেডিয়ামে ৪০ বছর নিষিদ্ধ করা হয়েছে। এমনকি স্টেডিয়ামের আশপাশে আসতে পারবেন না দুই বছর। এর সঙ্গে তিন মাস কারাদণ্ডও দেওয়া হয়েছে তাঁকে। সংবাদমাধ্যমে এই সমর্থকের নাম প্রকাশ করা হয়নি।

ঘটনাটি ছিল গত ফেব্রুয়ারির। ইউরোপা লিগে প্লে-অফের দ্বিতীয় লেগে পিএসভি ঘরের মাঠ ফিলিপস স্টেডিয়ামে সেভিয়ার মুখোমুখি হয়েছিল। ম্যাচটা তখন প্রায় শেষের পথে। এক তরুণ ভক্ত হঠাতই মাঠে অনুপ্রবেশ করে বসেন। সরাসরি সার্বিয়ান গোলকিপার দিমিত্রভের মুখের ওপর ঘুষি বসাতে গেলে পরে ওই তরুণকে নিবৃত্ত করতে সমর্থ হন তিনি। ম্যাচটা চালিয়ে যেতে পেরেছিলেন দিমিত্রভ। সেভিয়া ওই ম্যাচ ২-০ গোলে হারলেও দুই লেগ মিলে ৩-২ গোলে তাদের জয় নিশ্চিত হয়েছে।

আইন্দহোফেনের এক বিবৃতিতে বলা হয়েছে, অভিযুক্ত সেই সমর্থকের কাছ থেকে আর্থিক ক্ষতিপূরণও নেওয়া হবে। বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, সেই ঘটনার পর উয়েফার ডিসিপ্লিনারি কমিটি তদন্ত শুরু করেছে এবং তাতে আইন্দহোফেনকেও বড় অঙ্কের জরিমানা গুণতে হতে পারে।

বন্ধুর কেনা টিকিট দিয়ে সেদিন ম্যাচটি দেখতে এসেছিলেন সেই সমর্থক। পিএসভি জানিয়েছে, এই সমর্থককে আগেই ২০২৬ সাল পর্যন্ত সব স্টেডিয়ামে নিষিদ্ধ করেছে ডাচ ফুটবল অ্যাসোসিয়েশন। দিমিত্রোভিচ ঘুষি হজমের পর তাঁকে চেপে ধরে মাটিতে শুইয়ে দেন।

নিরাপত্তারক্ষীরা এসে সেই সমর্থককে নিয়ে যান। ম্যাচ শেষে পিএসভির দিমিত্রোভিচ বলেছিলেন, ‘ফুটবলে এমন কিছু দেখা মোটেই ভালো ব্যাপার নয়। এটা হওয়া উচিত নয়। আমি আশা করি, এসব ঘটনার উপযুক্ত শাস্তি হবে। সে এসে আমাকে ধাক্কা দেয়। সে সম্ভবত ফল নিয়ে খুশি ছিল না।’

ক্যানবেরা টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ৮ মার্চ তাঁকে দুই মাস কারবাসের শাস্তি এবং আবারও এমন কিছু ঘটালে আরও এক মাসের সাজার নির্দেশ দেওয়া হয়। এরপর ২০৬৩ সাল পর্যন্ত তাঁকে স্টেডিয়ামে নিষিদ্ধ করে পিএসভি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App